• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

কারাগারে বিষ প্রয়োগে হত্যার আশঙ্কা ইমরান খানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৩, ০২:৫১ পিএম
কারাগারে বিষ প্রয়োগে হত্যার আশঙ্কা ইমরান খানের

কারাবন্দী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান আশঙ্কা প্রকাশ করেছেন যে তাকে কারাগারে ধীরগতির বিষ প্রয়োগে হত্যা করা হতে পারে।

বুধবার ইসলামাবাদ পুলিশ লাইনসে অস্থায়ীভাবে স্থাপিত বিশেষ আদালতে (অ্যাকাউন্টেবিলিটি কোর্ট) ইমরান খান তার এই আশঙ্কার কথা জানিয়েছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। পিটিআই প্রধান আদালতকে বলেন, “কর্তৃপক্ষ এমন একটি ইনজেকশন দেয়, যাতে ব্যক্তি ধীরে ধীরে মারা যায়।”

কারাগারে থাকাবস্থায় ব্যক্তিগত চিকিৎসক ফয়সাল সুলতানের কাছ থেকে চিকিৎসাসেবা নিতে চান বলে আদালতকে জানান ইমরান খান।

এর আগে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় মঙ্গলবার রাজধানী ইসলামাবাদের হাইকোর্ট চত্বর থেকে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর দেশজুড়ে পিটিআইয়ের কর্মী-সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এখন পর্যন্ত ৮ জন নিহত এবং আরও ২৯০ জন আহত হয়েছেন।

এ ছাড়া বিক্ষোভ দমাতে পাকিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রায় দুই হাজার বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে।

বুধবার তাকে ইসলামাবাদ পুলিশ লাইনসে স্থাপিত বিশেষ আদালতে হাজির করে ১৪ দিনের রিমান্ড চায় জাতীয় জবাবদিহি ব্যুরো (ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-এনএবি)। আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ইমরান খানের নেতৃত্বাধীন সরকার ক্ষমতাচ্যুত হয়। গত বছরের নভেম্বরে হত্যার উদ্দেশ্যে ইমরান খানের ওপর হামলা হয়। এ হামলার পেছনে একজন জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর হাত রয়েছে বলে অভিযোগ করেন ইমরান খান।

Link copied!