• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

প্রেমিকার বিয়েতে বোমা উপহার, বরসহ নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ১১:২৬ এএম
প্রেমিকার বিয়েতে বোমা উপহার, বরসহ নিহত ২

ভারতের ছত্তিশগড়ের কবিরধাম জেলায় এক নারীর বিয়েতে উপহার হিসেবে পেয়েছিলেন একটি ‘হোম থিয়েটার মিউজিক সিস্টেম’। কিন্তু এটি চালু করতেই বিস্ফোরণে বর ও তার ভাই নিহত হন। উপহারের আড়ালে বোমা পাঠিয়েছিলেন ওই নারীর সাবেক প্রেমিক। এ ঘটনায় দেড় বছরের এক শিশুসহ পরিবারের আরও সাত সদস্য আহত হয়েছেন।

বুধবার (৫ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। নিহত বরের নাম হেমেন্দ্র মেরাভি। তিনি ঘটনাস্থলেই নিহত হন। তার ভাই রাজকুমার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মূলত অন্য জায়গায় প্রেমিকা বিয়ে করায় ক্ষিপ্ত হয়ে ওঠেন ওই যুবক। এর প্রতিশোধ নিতে এমন কাণ্ড ঘটান তিনি।

দেশটির পুলিশ এ ঘটনায় ৩৩ বছর বয়সী প্রেমিক সারজু মারকামকে গ্রেপ্তার করেছে। সারজু বিবাহিত এবং তার দুটি সন্তান রয়েছে৷ মঙ্গলবার প্রায় ১০০ কিলোমিটার দূরে মধ্যপ্রদেশের বালাঘাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলেছে, ২৯ বছর বয়সী ওই নারীর (নববধূ) সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। সারজু তাকে তার দ্বিতীয় স্ত্রী হওয়ার জন্য চাপ দিচ্ছিল। যদিও নারীর পরিবার এতে রাজি ছিল না।

এদিকে এনডিটিভি জানিয়েছে, নিহত হেমেন্দ্র মেরাভি ১ এপ্রিল বিয়ে করেন। ওই বিয়েতে উপহার হিসেবে একটি ‘হোম থিয়েটার মিউজিক সিস্টেম’ পান তিনি। গত সোমবার উপহারটি বিদ্যুতের সঙ্গে সংযুক্ত করেন তিনি। এর সঙ্গে সঙ্গেই বিকট শব্দে এটি বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলেই বর হেমেন্দ্র নিহত হন। অপর দিকে চিকিৎসাধীন অবস্থায় তার বড় ভাইয়ের মৃত্যু হয়। এ ঘটনায় ঘরের দেয়াল ধসে এক নারী ও এক বছর বয়সী এক শিশুও গুরুতর আহত হয়েছে।

বিস্ফোরণের পর তদন্তে নামে পুলিশ, তারা তদন্তে খুঁজে পায় ওই হোম থিয়েটার মিউজিক সিস্টেমটি বিস্ফোরকে ঠাসা ছিল। কে এই উপহার দিয়েছে, সেটি খুঁজে বের করার চেষ্টা শুরু করে তারা। একপর্যায়ে তারা জানতে পারেন, যে ব্যক্তি এ উপহারটি দিয়েছিলেন, তিনি সদ্য বিবাহিতা মেয়েটির প্রেমিক ছিলেন।

কবিরধম বিভাগ পুলিশ এসপি মনিশ ঠাকুর জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে সারজু স্বীকার করেছেন, তার প্রেমিকা অন্যত্র বিয়ে করায় তিনি ক্ষিপ্ত হন। আর ওই রাগ থেকে বিস্ফোরকসহ একটি উপহার দেন তিনি।

ভারতে এর আগেও এ রকম বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। ২০১৮ সালের জানুয়ারিতে, একজন চাকরিচ্যুত ডাক কর্মচারী একটি রেডিওর মধ্যে বোমা প্রবেশ করিয়ে সেটি কুরিয়ার করেছিলেন। পরের মাসে, কলেজের সাবেক অধ্যক্ষকে একটি বোমা পার্সেল করে পাঠানোর জন্য এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। এসব ঘটনায় হতাহতের ঘটনাও ঘটেছে।

Link copied!