• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বিনামূল্যে আটা নিতে গিয়ে ৪ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০৩:২৪ পিএম
বিনামূল্যে আটা নিতে গিয়ে ৪ জনের মৃত্যু

তীব্র অর্থনৈতিক সংকটে পাকিস্তান। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি আর উচ্চ ম্রদ্রাস্ফীতির কারণে দেশটির জনগণের বেহাল অবস্থা। পবিত্র রমজান মাসে কিছু প্রদেশে বিনামূল্যে আটা বিতরণের কর্মসূচী নিয়েছে সরকার। সেই আটা সংগ্রহ করতে মারাত্মক ভিড়ে হুড়োহুড়ি লেগে যায়। আর এতে করে গত কয়েকদিনে পদদলিত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

রোববার (২৬ মার্চ) কলকাতা ২৪ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সরকারি বিতরণ কেন্দ্র থেকে বিনামূল্যে আটা আনতে গিয়ে গত কয়েকদিনে অন্তত চারজন বয়স্ক মানুষ মারা গেছেন। শনিবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

পাঞ্জাব সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, “বিনামূল্যে গমের আটা নিতে এসে মুলতান, মুজাফফরগড় এবং ফয়সালাবাদ শহরে গত কয়েক দিনে চার বয়স্ক লোক মারা গেছে এবং অনেকে অজ্ঞান হয়ে পড়েছে। মানুষের প্রচুর ভিড় এবং বিতরণ কেন্দ্রে সুযোগ-সুবিধা না থাকায় এসব ঘটনা ঘটেছে।”

তিনি জানান, পদদলিত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে এবং ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অবসাদে দুইজনের মৃত্যু হয়েছে।

দ্য ডন এক প্রতিবেদনে জানিয়েছে, রমজানে দরিদ্র মানুষদের মধ্যে বিনামূল্যে আটা সরবরাহ নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

লাহোরে একটি আলোচনা সভায় তিনি বলেন, “পবিত্র মাসে জনগণের দুর্ভোগ লাঘবের জন্য সরকার সম্ভাব্য সব ব্যবস্থা গ্রহণ করছে। আমি বিনামূল্যে আটা সরবরাহের প্রক্রিয়াটি তদারকি করতে এবং গুণমান নিশ্চিত করতে অন্যান্য শহর পরিদর্শন করব।”

Link copied!