• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

আবারও বাড়ছে করোনার সংক্রমণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৩:৪৯ পিএম
আবারও বাড়ছে করোনার সংক্রমণ
ছবি: সংগৃহীত

গত ২৪ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত বিশ্বে ১৪ লাখ ৭০ হাজার ২০১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ২ হাজার ৫৯ জন। এই ২৮ দিনে সংক্রমণ বেড়েছে ৬৩ শতাংশ। শনিবার (২৬ আগস্ট) বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থা তাস।
প্রতিবেদনে বলা হয়, বিশ্বের ১০৩টি দেশে করোনাভাইরাস এর সংক্রমণ রয়েছে। ভাইরাসটি এখনও বড়ো ধরনের হুমকি বলে মনে করছে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
সংস্থাটি সবাইকে কোভিড-১৯ সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলতে আহ্বান জানিয়েছে। একইসাথে সবাইকে পরামর্শ দেওয়া হয়েছে কোভিড-১৯ টিকার বুস্টার ডোজ গ্রহণ করতে। 
এদিকে গত চার সপ্তাহে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায় ১২ লাখ ৮৬ হাজার ২৮ জন। এছাড়া অস্ট্রেলিয়ায় ২২ হাজার ৮৩৬ জন, যুক্তরাজ্যে ২১ হাজার ৮৬৬, ইতালিতে ১৯ হাজার ৭৭৭ এবং সিঙ্গাপুরে ১৮ হাজার ১২৫ জন আক্রান্ত হয়েছেন।
গত ২৪ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত ২৮ দিনে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছে দক্ষিণ কোরিয়ায় ৩২৮ জন। এছাড়া রাশিয়ায় ১৬৬, ইতালি ১৬৫, অস্ট্রেলিয়ায় ১৪৮ এবং ফিলিপাইনে ১৩৬ জন মারা যান।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা ২০২০ সালের ১১ মার্চ কোভিড-১৯ কে মহামারি হিসেবে ঘোষণা করে। সংস্থাটি ২০২০ সালের জানুয়ারির শেষ দিক থেকে ২০২৩ সালের ৫ মে পর্যন্ত বিশ্বে স্বাস্থ্য সতর্কতা জারি রেখেছিল।  

Link copied!