• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পেট্রোলের দাম বাড়ায় ষাঁড়ের পিঠে চড়ে প্রতিবাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ০৯:৫১ এএম
পেট্রোলের দাম বাড়ায় ষাঁড়ের পিঠে চড়ে প্রতিবাদ
পেট্রোলের দাম বাড়ায় ষাঁড়ের পিঠে চড়ে প্রতিবাদ। ছবি: হিন্দুস্থান টাইমস

ভারতের দিল্লিতে পেট্রোলের দাম বাড়ায় রাস্তায় ষাঁড়ের পিঠে চড়ে প্রতিবাদ করেছেন এক ব্যক্তি। তার মাথায় খরগোশের মতো একটি হেলমেট। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে এ দৃশ্য দেখা যায়। সেই ভিডিও ক্লিপটির নিচে পেট্রলের মূল্যবৃদ্ধির প্রসঙ্গ টেনে লেখা ছিল, “পেট্রোলের দাম বাড়ায় আমি সেটিকে তার জায়গা দেখিয়ে দিলাম।”

গত নভেম্বর মাসে ইনস্টাগ্রামে পোস্ট করা এই ভিডিওটি ৩৮ লাখের বেশিবার দেখা হয়েছে এবং এ পর্যন্ত ১ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। ভিডিওটির নিচে অনেকে মন্তব্যও করেছেন। একজন লেখেন, এটি পশুর প্রতি নিষ্ঠুরতা। আবার আরেকজন বেশ অবাক হয়ে বলেন, ব্যস্ত রাস্তায় এমন ঘটনা, পুলিশও আটকালো না!

আরেকজন বলেন, “ষাঁড় আপনার বসার জায়গা নয়। পশুর প্রতি নির্যাতন বন্ধ করুন।” কেউ একজন লিখেছেন, “পশুদের সম্মান প্রদর্শন করুন।”

ভিডিওটি ইনস্টাগ্রামের ‘বুল রাইডার’ নামের একটি অ্যাকাউন্ট থেকে আপলোড করা হয়েছে। ব্যবহারকারীর ফলোয়ার সংখ্যা ৫০ হাজারের বেশি। তিনি প্রায়ই ব্যস্ত সড়কে ষাঁড় নিয়ে নেমে এসব ভিডিওর রিল প্রকাশ করেন।

অ্যাকাউন্টে প্রকাশিত একটি ভিডিওতে ওই ব্যক্তিকে একটি শিশুকে নিয়ে ষাঁড়ের পিঠে চড়তে দেখা যায়। আরেকটি ভিডিওতে হেলমেট ছাড়া কর্তব্যরত এক পুলিশ সদস্যকে ষাঁড়ের পিঠে চড়া ব্যক্তির দিকে তাকিয়ে থাকতে দেখা যায়। পথচারীদের ওই ব্যক্তির সঙ্গে সেলফি তুলতেও দেখা যায়। সূত্র: হিন্দুস্থান টাইমস।

Link copied!