• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

ছেলে বৌদ্ধ তরুণীকে বিয়ে করায় বিজেপির মুসলিম নেতা বহিষ্কার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০১:৪২ পিএম
ছেলে বৌদ্ধ তরুণীকে বিয়ে করায় বিজেপির মুসলিম নেতা বহিষ্কার
ছবি: সংগৃহীত

ছেলে ভালোবেসে এক বৌদ্ধধর্মাবলম্বী তরুণীকে বিয়ে করে। পরিবার মেনে না নেওয়ায় তারা পালিয়ে যান। আর ছেলের এই কর্মের ফল ভুগতে হচ্ছে বাবাকে।

নাজির আহমেদ নামের সেই বাবা ছিলেন ভারতের লাদাখ বিজেপির সহসভাপতি। ছেলের বৌদ্ধ তরুণীকে নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় লাদাখ বিজেপির রাজ্য সহসভাপতির পদ ও প্রাথমিক সদস্যপদ থেকে নাজির আহমেদকে বহিষ্কার করা হয়েছে বলে জানায় হিন্দুস্তান টাইমস।

বুধবার (১৬ আগস্ট) লাদাখ বিজেপির কার্যনির্বাহী বৈঠকের পর এই বহিষ্কারের আদেশ জারি করা হয়। বিজেপির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিজেপির লাদাখ ইউনিট এক জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কারণ, তার ছেলে এক বৌদ্ধ মেয়েকে নিয়ে পালিয়ে গিয়েছে। বিষয়টি সংবেদনশীল, তাই তাকে বিষয়টি স্পষ্ট করার সুযোগ দেওয়া হয়েছিল।

বিবৃতিতে আরও বলা হয়, পলাতক দুজন লাদাখের সব ধর্মীয় সম্প্রদায়ের কাছে অগ্রহণযোগ্য। কারণ, এটি অঞ্চলের মানুষের সাম্প্রদায়িক সম্প্রতি ও ঐক্যকে বিপন্ন করে।

বহিষ্কৃত বিজেপি নেতা নাজির আহমেদ বলেন, “আমি লাদাখ বিজেপির একজন প্রতিষ্ঠাতা সদস্য। আমার ছেলে আমাদের বিরুদ্ধে যেয়ে মেয়েটিকে বিয়ে করে। আমি তো ভুল কিছু করিনি। ছেলের ভিন্ন ধর্মে বিয়ে করার জন্য আমাকে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। দল থেকে তাকে খুঁজতে বলায়, আমি তাকে খুঁজতে শ্রীনগর যাই। দল থেকে আমি আরেকটু সময় চেয়েছিলেন, কিন্তু দল আমাকে বহিষ্কার করে দিল।” 

Link copied!