• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

বিশ্বে করোনায় এক দিনে ৯১৪ মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০২:০৪ পিএম
বিশ্বে করোনায় এক দিনে ৯১৪ মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ

করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। তবে মহামারির প্রথম দুই বছর ২০২০ ও ২১ সালের তুলনায় চলতি বছর অনেকটাই কমে এসেছে এ রোগে আক্রান্ত হওয়া ও প্রাণহানির হার।

শুক্রবার বিশ্বে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৪৮৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় ভুগে মৃত্যু হয়েছে ৯১৪ জনের। এ ছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ১৫ হাজার ৪১৭ জন।

মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে জানা গেছে এসব তথ্য।

শুক্রবার করোনায় বিশ্বজুড়ে দৈনিক আক্রান্ত-মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল জাপান; দেশটিতে এদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৯২৮ জন এবং এ রোগে মারা গেছেন ১৮৭ জন।

জাপান ছাড়া আরও যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেগুলো হলো যুক্তরাষ্ট্র (মৃত ১৪৯ জন, নতুন আক্রান্ত ৩২ হাজার ৭২৪ জন), ব্রাজিল (মৃত ১৩১ জন, নতুন আক্রান্ত ৩৯ হাজার ২৫১ জন)  ফ্রান্স (মৃত ৬৮ জন, নতুন আক্রান্ত ৫৯ হাজার ৮ জন), রাশিয়া (মৃত ৫৭ জন, নতুন আক্রান্ত ৬ হাজার ৭২১ জন) এবং দক্ষিণ কোরিয়া (মৃত ৫৬ জন, নতুন আক্রান্ত ৫২ হাজার ৯৮৭ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৫৮ লাখ ৭৯ হাজার ৭৬৭ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৫৮ লাখ ৪২ হাজার ৭২৫ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৭ হাজার ৮২ জন।

Link copied!