• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ইসরায়েলি অভিযানে ৩ ফিলিস্তিনি নিহত, আহত ৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৩, ০৪:১২ পিএম
ইসরায়েলি অভিযানে ৩ ফিলিস্তিনি নিহত, আহত ৭

দখলকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় নাবলুস শহরের বালাতা শরণার্থী শিবিরে বড় আকারের অভিযান চালিয়ে তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। এছাড়া অভিযানে আহত হয়েছেন আরও ৭ ফিলিস্তিনি নাগরিক।

সোমবার (২২ মে) আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার সকালে নিহত তিনজনকে শনাক্ত করেছে। তারা হলেন- মোহাম্মদ আবু জায়তুন (৩২), ফাথি আবু রিজক (৩০) এবং আবদুল্লাহ আবু হামদান (২৪)।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, অন্তত সাতজন ফিলিস্তিনি আহত হয়েছে। আহতদের মধ্যে চারজন গোলাবারুদের আঘাতে এবং কয়েক ডজন ফিলিস্তিনি টিয়ার গ্যাসে শ্বাসকষ্টের শিকার হয়েছেন। এছাড়া শরণার্থী শিবিরে অন্তত তিনজন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে তারা।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) মুখপাত্র নাবিল আবু রুদেনেহ সোমবারের এ অভিযানকে ‘গণহত্যা’ বলে বর্ণনা করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেছেন, নাবলুস শহর, গ্রাম এবং শরণার্থী শিবিরে দখলদার বাহিনীর ক্রমাগত আগ্রাসন একটি বড় যুদ্ধাপরাধ। যা অবিলম্বে শেষ হওয়া উচিত।

 স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, ইসরায়েলি বাহিনী বুলডোজার দিয়ে ক্যাম্পের প্রবেশপথ অবরোধ করে এবং কিছু বাড়িঘর গুঁড়িয়ে দেয়। তারা কিছু ইউনিটকেও ক্ষতিগ্রস্ত করেছে। অভিযানের সময় তারা অ্যান্টি-ট্যাঙ্ক গ্রেনেড ব্যবহার করেছে।

বালাতা শরণার্থী শিবিরটি দখলকৃত পশ্চিম তীরে জনসংখ্যার দিক থেকে বৃহত্তম। যেখানে প্রায় ৬০ একর (২৪ হেক্টর) এলাকায় প্রায় ৩০ হাজার ফিলিস্তিনি নাগরিক বাস করে।

Link copied!