• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানে ভূমিধসে ২ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ১২:৩৭ পিএম
পাকিস্তানে ভূমিধসে ২ জন নিহত

উত্তর-পশ্চিম পাকিস্তানে একটি বিশাল ভূমিধসে কমপক্ষে দুজন নিহত ও আটজন আহত হয়েছেন। এ ঘটনায় বেশ কিছু যানবাহন চাপা পড়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা।

মঙ্গলবার (১৮ এপ্রিল) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, উত্তর-পশ্চিম পাকিস্তানে ভূমিধসে কমপক্ষে দুজন নিহত ও আটজন আহত হয়েছেন।

মঙ্গলবার স্থানীয় সময় ভোরে দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের পাকিস্তান ও আফগানিস্তানের একটি গুরুত্বপূর্ণ সীমান্ত ক্রসিংয়ের কাছে এ ভূমিধসের ঘটনা ঘটে।

প্রদেশের জরুরি পরিষেবার মুখপাত্র বিলাল ফাইজি বলেছেন, “ভোরের আগে প্রবল বৃষ্টি ও বজ্রপাতের পর তোরখাম সীমান্তের কাছে উদ্ধারকারী কর্মকর্তাদের একটি ভূমিধসের খবর দেওয়া হয়। এ ভূমিধসে অসংখ্য যানবাহন ও কনটেইনার চাপা পড়েছে। আমরা এখন পর্যন্ত দুজনের মৃতদেহ উদ্ধার করেছি।  এছাড়া আট জন আহত হয়েছেন। তাদের মধ্যে চারজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ফাইজি বলেন, “ভূমিধসের নিচে চাপা পড়া লোকদের খুঁজে বের করতে কর্তৃপক্ষ অনুসন্ধান অভিযান শুরু করেছে। ধ্বংসস্তূপের নিচে বড় ট্রাকসহ ২০টির বেশি যানবাহন থাকতে পারে। এটি ছোট কোনো ভূমিধস নয় যে আমরা দ্রুত ধ্বংসস্তূপ অপসারণ করে উদ্ধার করবো। ধ্বংসস্তূপ অপসারণের জন্য আমাদের এখানে ৬০ জনেরও বেশি উদ্ধারকর্মী কাজ করছে। যেন পুরো পাহাড় ধসে নিয়ে গেছে।”

Link copied!