• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

দক্ষিণ আফ্রিকায় বন্দুকযুদ্ধে নিহত ১৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ১১:৫২ এএম
দক্ষিণ আফ্রিকায় বন্দুকযুদ্ধে নিহত ১৮
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৮ সন্দেহভাজন ডাকাত নিহত হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) দেশটির লিম্পোপো প্রদেশে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। খবর আল-জাজিরার।

দক্ষিণ আফ্রিকার জাতীয় পুলিশ কমিশনার ফ্যানি ম্যাসেমোলা ঘটনাস্থল থেকে জানান, “সন্দেহভাজনরা একটি নগদ টাকা বহনকারী ট্রাক ডাকাতির পরিকল্পনা করেছিল। তারা আগেও দেশটির অন্যান্য প্রদেশে একই ধরনের অপরাধের জন্য দায়ী ছিল।”

জোহানেসবার্গ থেকে প্রায় ৪০০ কিলোমিটার উত্তর-পূর্বে মাখাদোত থেকে ম্যাসেমোলা সাংবাদিকদের আরও বলেন, “আমরা ধারণা করছি এই দলটি এই প্রদেশসহ এমপুমালাঙ্গা ও গাউতেংয়ে একাধিক ডাকাতিতে জড়িত ছিল।” প্রায় দেড় ঘণ্টা ধরে চলা বন্দুকযুদ্ধে একজন পুলিশ কর্মকর্তা গুরুতরভাবে আহত হয়েছেন বলেও জানান তিনি।

দক্ষিণ আফ্রিকান পুলিশ সার্ভিস এক বিবৃতিতে জানিয়েছে, ডাকাতির ঘটনায় দেশটির গোয়েন্দা ইউনিটের সহায়তায় জানুয়ারিতে একটি তদন্ত শুরু করা হয়। পুলিশ বেশ কয়েক দিন ধরে সন্দেহভাজনদের গতিবিধির ওপর নজর রাখছিল। শুক্রবার পুলিশ সন্দেহভাজনদের আটক করতে গেলে দলটি গুলি চালাতে শুরু করে। এ সময় পুলিশ পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই ১৬ জন পুরুষ ও ২ নারী নিহত হন।

অপরাধপ্রবণ দেশটিতে নগদ টাকা বহনকারী ট্রাক চুরির ঘটনা নিয়মিতই ঘটে। গত বছর এক ডাকাতির সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১০ জন সন্দেহভাজন নিহত হন। ওই ঘটনায় ডাকাতরা একটি পুলিশ হেলিকপ্টার লক্ষ্য করে গুলি চালায়। এতে একজন পাইলট আহত হয়েছিলেন।

Link copied!