• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ হাজার ৯৩৭ জন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৯:৩০ এএম
করোনায় বিশ্বে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ হাজার ৯৩৭ জন

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখনো মৃতের সংখ্যা বাড়ছেই। সেই সঙ্গে সংক্রমণের সংখ্যাও থেমে নেই। টিকা কার্যক্রম চলমান থাকায় সংক্রমণ-মৃত্যুর সংখ্যা কিছুটা লাগাম এলেও দিনের ব্যবধানে তা আবার বেড়ে যায়। তাই মৃত্যু-সংক্রমণ নিয়ে এখনো আতঙ্কে রয়েছে বিশ্ব। 

বুধবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫ হাজার ৯৩৭ জনের মৃত্যু হয়েছে এবং সংক্রমিত হয়েছেন চার লাখ ৬৮ হাজার ৯১৮ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ৩৭ হাজার ২৮ জন।

বিশ্বজুড়ে এই পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫১ লাখ ৮২ হাজার ৪২৯ এবং সংক্রমিত হওয়ার সংখ্যা এই পর্যন্ত দাঁড়িয়েছে ২৫ কোটি ৮৯ লাখ ৯৮ হাজার ৩২৪ জনে। সুস্থ হওয়া মানুষের সংখ্যা এই পর্যন্ত ২৩ কোটি ৪২ লাখ ৯৯ হাজার ১০১ জন।

এদিকে  মৃত্যু ও সংক্রমিত তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট সংক্রমিত ৪ কোটি ৮৮ লাখ ৩৫ হাজার ২১৬ জন এবং মৃত্যু হয়েছে  ৭ লাখ ৯৬ হাজার ২১৭ জনের।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলেও মৃতের সংখ্যা বেড়েছে। দেশটিতে মৃতের সংখ্যা এখন পর্যন্ত ৬ লাখ ১৩ হাজার ২৪০ জনে দাঁড়িয়েছে এবং আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ২০ লাখ ৩৮ হাজার ৭৩১ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ১২ লাখ ৪৭ হাজার ৯৮২ জন। ভারতে সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৩৩ হাজার ৪৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ১৪৭ জনের। 

করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১ নম্বরে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৫৮ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৮৪ জন। এ পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জনে। পাশাপাশি এই পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।

Link copied!