• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

গণধর্ষণের পর থানাতেও ধর্ষণের শিকার কিশোরী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২২, ০৪:৪৪ পিএম
গণধর্ষণের পর থানাতেও ধর্ষণের শিকার কিশোরী

১৩ বছর বয়সী এক কিশোরীর ধর্ষণের ঘটনা ব্যাপক তোলপাড় সৃষ্টি করেছে ভারতে। হিন্দুস্তান টাইমস জানায়, উত্তর প্রদেশের ললিতপুরে তিন দিন ধরে এই কিশোরীকে ধর্ষণ করে চারজন। থানায় অভিযোগ জানাতে গেলে সেখানকার পুলিশ কর্মকর্তাও তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার অভিযুক্ত পুলিশ কর্মকর্তা ও ধর্ষকদের বিরুদ্ধে মামলার পর পুরো ঘটনা সামনে আসে। মামলার বিবৃতিতে ওই কিশোরী উল্লেখ করেছে, গত ২২ এপ্রিল প্রলোভন দেখিয়ে চার ব্যক্তি তাকে ভোপালে নিয়ে যায়। সেখানে রেলস্টেশনের কাছে একটি বাড়িতে রেখে তাকে তিন দিন ধরে ধর্ষণ করা হয়।

২৬ এপ্রিল তাকে রাস্তায় ফেলে পালিয়ে যায় অভিযুক্তরা। উদ্ধার হওয়ার পর এক আত্মীয়ের হেফাজতে থানায় নিয়ে যাওয়া হয় তাকে। পরবর্তী বয়ান দেওয়ার জন্য ২৭ এপ্রিল থানায় আসতে বলা হয়।

কিশোরীর বয়ান রেকর্ড করার সময় তার আত্মীয় থানায় উপস্থিত ছিলেন না। এ সময় পুলিশ কর্মকর্তা তার চেম্বারে নিয়ে কিশোরীকে ধর্ষণ করে এবং পরে আত্মীয়ের কাছে ফিরিয়ে দেয়।

এরপর ৩০ এপ্রিল তাকে মানসিক স্বাস্থ্যসেবা দিতে চাইল্ডলাইনে নেওয়া হলে কাউন্সেলিংয়ের সময় শিশুটি তার ভয়াবহ অভিজ্ঞতার বর্ণনা দেয়। পরে কর্মকর্তারা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আনেন বিষয়টি। 

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ললিতপুরের এসপি এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দেন। পুলিশ সুপার নিখিল পাঠক জানান, ধর্ষণের অভিযোগের পর পুলিশ কর্মকর্তা পালি তিলক ধরিকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া আরও পাঁচ ধর্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Link copied!