• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

আফগানিস্তানফেরত মার্কিন সেনার গুলিতে নিহত ৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১, ১২:৪২ পিএম
আফগানিস্তানফেরত মার্কিন সেনার গুলিতে নিহত ৪

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে শিশুসহ চারজনকে গুলি করে হত্যা করেছেন নৌবাহিনীর সাবেক এক কর্মকর্তা। পুলিশ জানায়, ৩৩ বছর বয়সী ব্রায়ান রাইলি লেকল্যান্ডে এলাকায় বুলেটপ্রুফ ভেস্ট পরে এই হামলা চালান।

নিহতদের মধ্যে এক নারী ও তার তিন মাস বয়সী শিশু রয়েছে। স্থানীয় সময় রোববার মধ্য ফ্লোরিডার টাম্পার এলাকায় ১১ বছর বয়সী আরেক শিশুকেও গুলি করে আহত করেন ব্রায়ান রাইলি।

ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান জানায়, আত্মসমর্পণের আগে পুলিশের সঙ্গেও বন্দুকযুদ্ধে জড়ান তিনি। এমনকি এক পুলিশ কর্মকর্তার অস্ত্র ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করেন। পরে নিজের গুলিতেই আহত হন রাইলি।

হতাহতদের সঙ্গে হামলাকারীর পূর্বপরিচয় নেই বলে জানায় পুলিশ। পোল্ক কাউন্টির শেরিফ গ্রেডি জুড সংবাদ সম্মেলনে জানান, আহত হামলাকারী স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

সাবেক মেরিন সেনা ব্রায়ান রাইলি ইরাক ও আফগানিস্তানে মার্কিন অভিযানে অংশ নিয়েছিলেন। বর্তমানে তিনি বেসরকারি প্রতিষ্ঠানে দেহরক্ষী ও নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করেন।

রাইলির বান্ধবী তদন্ত কর্মকর্তাদের জানান, তিনি পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডারসহ নানবিধ মানসিক সমসায় ভুগছিলেন। এক সপ্তাহ আগে তার মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটে। কিছুদিন আগে বান্ধবীকে জানান, তিনি ঈশ্বরের সঙ্গেও কথা বলতে পারেন।

Link copied!