• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

অ্যামাজনে গাঁজা বিক্রির দায়ে আটক ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ০৭:৩৪ পিএম
অ্যামাজনে গাঁজা বিক্রির দায়ে আটক ২

অনলাইনে অবৈধ মাদক বিক্রির অভিযোগে ভারতে অ্যামাজনের ডটকমের দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে গাঁজা চোরাচালানের জন্য অ্যামাজনের ওয়েবসাইট ব্যবহারের অভিযোগে আনা হয়েছে।

বিবিসি জানায়, গত সপ্তাহে মধ্যপ্রদেশ থেকে ২০ কেজি মাদক ভারতের অন্যান্য রাজ্যে পাচারের অভিযোগে এই দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা চিনির বিকল্প ভেষজ স্টিভিয়ার পাতা বিক্রির বিজ্ঞাপন দিয়ে গাঁজার ব্যবসা করত।

নিজেদের অনলাইন মার্কেটে কোন প্রকার অবৈধ পণ্য বিক্রির অনুমতি দেয় না অ্যামাজন। প্রতিষ্ঠানটি জানায়, বিক্রয়কারীদের ব্যাপারে এসব তথ্য জানার পর আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করে তারা। 

এক বিবৃতিতে ভারতের সবচেয়ে বড় অনলাইন মার্কেট অ্যামাজন কর্তৃপক্ষ জানায়, “অ্যামাজনে অসদাচরণের জন্য কোন ছাড় দেওয়া হয় না। প্রাতিষ্ঠানিক নীতিমালা লঙ্ঘনের জন্য যেকোন ব্যক্তি বা তৃতীয় পক্ষের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

বিশ্বের বিভিন্ন দেশে সীমিত আকারে গাঁজা সেবনের অনুমতি দেওয়া হলেও ভারতে এই মাদক নিষিদ্ধ। সম্প্রতি বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলের বিরুদ্ধেও অবৈধ মাদক রাখার অভিযোগ এনেছে আইন প্রয়োগকারী সংস্থা।

Link copied!