• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ স্থগিত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০৬:০০ পিএম
শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ স্থগিত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে ঢাকাই সিনেমার নায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে বিএফডিসিতে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্ত জানান সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তবে এই স্থগিতাদেশের সিদ্ধান্ত এখনই চূড়ান্ত নয় বলেও জানান এ অভিনেতা। তিনি বলেন, “আজকের সিদ্ধান্তের বিষয়টি আমাদের উপদেষ্টামণ্ডলি ও আইনজ্ঞদের সঙ্গে আলাপ করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাব।”

উপস্থিত গণমাধ্যমকর্মীদের সাইমন সাদিক বলেন, “আজ আমাদের কার্যনির্বাহী কমিটির ৯ম মিটিং হয়েছে। বৈঠকে একবাক্যে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে, সমিতির গঠনতন্ত্রের ৭ (ক) ধারার আলোকে আমাদের সম্মানিত সদস্য জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হলো।”

সাইমন বলেন, “চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশালীন মন্তব্য করায় জায়েদ খানের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।”

এই অভিনেতা আরও বলেন, “একই বৈঠকে কার্যনির্বাহী পরিষদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সুচরিতা ও রুবেলকে। কারণ, তারা পর পর তিনটি সভায় অনুপস্থিত ছিলেন।”

গণমাধ্যমকর্মীরা এক পর্যায়ে প্রশ্ন করেন যে, ৭ (ক) ধারায় এই স্থগিতাদেশ দেওয়া যায় কি না, বিচারাধীন একটি মামলার বিপরীতে নিপুণ আক্তার সাংগঠনিক কার্যক্রম চালাতে পারেন কি না?— এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান  শিল্পী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

Link copied!