• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘ফিলিস্তিনের পক্ষে কথা বলার জন্য আপনাকে প্রয়োজন’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৮:৩৪ পিএম
‘ফিলিস্তিনের পক্ষে কথা বলার জন্য আপনাকে প্রয়োজন’
ছবি : সংগৃহীত

বর্তমান বিশ্বের সবচেয়ে বড় পপ সেনসেশন টেইলর সুইফট। কণ্ঠের জাদুতে বিশ্বব্যাপি কোটি কোটি ভক্ত-অনুরাগীকে বুঁদ করে রেখেছেন এই মার্কিন পপসম্রাজ্ঞী। তার ভক্তদের  ‘সুইফটিস’ বলে ডাকা হয়। তবে এবার ভিন্ন এক আবদার সুইফটিসদের। গাজায় চলমান সংঘাতের মধ্যে ফিলিস্তিনি জনগণের পক্ষে কথা বলার জন্য তারা টেইলরকে অনুরোধ জানিয়েছে।

চলমান ইসরায়েল-ফিলিস্তিনি যুদ্ধে সরব গোটা বিশ্ব। এই মুহূর্তে টুইটারে ট্রেন্ডিংয়ে রয়েছে হ্যাশট্যাগ ‘সুইফটিস ফর প্যালেস্টাই’। অনেক ভক্ত এ বিষয়ে সুইফটের নীরবতায় হতাশাও প্রকাশ করেছে। একটি ফ্যান অ্যাকাউন্ট থেকে সুইফটের ফিলিস্তিনি পতাকা ধরে থাকা একটি ছবি পোস্ট করেছেন এক ভক্ত। লিখেছেন, “টেইলর সুইফট, ফিলিস্তিনের পক্ষে কথা বলার জন্য আপনাকে আমাদের প্রয়োজন। আপনার কাছে একটি বিশাল প্ল্যাটফর্ম এবং লাখ লাখ ভক্ত রয়েছে, যারা আপনার দিকে তাকিয়ে আছে। দয়া করে আমাদের হতাশ করবেন না।”

অপর অনুরাগী টুইট করেছেন, “এটি আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ যে আমরা আমাদের কণ্ঠস্বর ব্যবহার করি। ফিলিস্তিনির পক্ষে ওকালতি করতে বড় বা ছোট সবাইকে প্রয়োজন।”

আরেকজন লিখেছেন, “আমি টেইলর সুইফটকে ভালোবাসি। কিন্তু তার আরও বেশি কিছু করা প্রয়োজন। ফিলিস্তিনে যা হচ্ছে তিনি তা ইগনোর করতে পারেন না। এটা পলিটিক্যাল নয়, মানবিক বিষয়।”

গত ৭ অক্টোবর ইসরায়েল ও হামাসের সংঘাতে জড়ায়। হামলা-পাল্টা হামলায় তা যুদ্ধে রূপ নেয়। হামাস-ইসরায়েলে রকেট নিক্ষেপ করার পর থেকেই নতুন করে সংঘর্ষের সূত্রপাত হয়। এখন পর্যন্ত উভয় পক্ষের হাজার হাজার মানুষ নিহত ও আহত হয়েছে। ইতোমধ্যে বিশ্ব তারকারা নিজেদের মতামত জানিয়েছেন ফিলিস্তিন প্রসঙ্গে। রিহানা, সেলেনা গোমেজ, জোয়াকিন ফিনিক্স, কেট ব্লানচেট, বেলা হাদিদ, দুয়া লিপা ও জায়েন মালিকের মতো তারকা ফিলিস্তিনের সমর্থনে কথা বলেছেন এবং শান্তি ও ন্যায়বিচারের আহ্বান জানিয়েছেন। তবে সুইফট এখন পর্যন্ত ফিলিস্তিন ইস্যুতে মুখ খোলেননি।

Link copied!