• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘সংগীতের সঙ্গে ‘ডিগবাজি’ শিল্পচর্চা শুরু করব কিনা ভাবছি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ১২:৪৫ পিএম
‘সংগীতের সঙ্গে  ‘ডিগবাজি’ শিল্পচর্চা শুরু করব কিনা ভাবছি’
জায়েদ খান- পারভেজ সাজ্জাদ । ছবি কোলাজ

‘সংগীতের পাশাপাশি ডিগবাজি শিল্পচর্চা শুরু করব কিনা ভাবছি। কী বলেন সবাই?’ সঙ্গে জুড়ে দিয়েছেন চিত্রনায়ক জায়েদ খানের একটি ছবি।মঙ্গলবার (১৯ মার্চ)  গুণী সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদ ফেসবুকে লিখেছেন কথা গুলো।

তিনি বলেন, ‘চিত্রনায়ক জায়েদ খান মজার ছলে ডিগবাজি খেয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন। এই কাণ্ড এতটাই বিখ্যাত হয়েছে যে, তার এই ডিগবাজি এখন সিনেমা প্রোমোশনেও কাজে লাগে, কিংবা যেকোনো অনুষ্ঠানে গেলেই আসে ডিগবাজি খাওয়ার অনুরোধ।’

এ প্রসঙ্গে জানতে চাইলে পারভেজ সাজ্জাদ বলেন, ‌‘আসলে যে অবস্থা ইন্ডাস্ট্রির, এখানে নতুন গান গাইব, রিলিজ করব নাকি বিভিন্ন কৌশলে বিনোদন দিয়ে জনপ্রিয়তা অর্জন করব সেটা নিয়ে ভাবছি। আমি যেমন একজন সংগীতশিল্পী হিসেবে পরিচিত। জায়েদ খানও একজন অভিনয়শিল্পী হিসেবে পরিচিত। কিন্তু কোনো কারণে তিনি মজা করে একটা ডিগবাজি খেয়েছেন। এখন তার সেই ডিগবাজি আলোচিত এবং ভাইরাল। আমার প্রশ্নটা সকলের উদ্দেশ্যে।’    

২০০৮ সালে হৃদয় খানের সংগীত পরিচালনায় হৃদয়মিক্স ওয়ান অ্যালবামে ‘যাবি যদি উড়ে দূরে’ গানটি দিয়ে সংগীতাঙ্গনে আলোচনায় আসেন পারভেজ সাজ্জাদ। তারপর ২০০৯-এ ‘পথ’, ২০১২-তে ‘প্রহর’, ২০১৬-তে ‘পাগল’ নামে তিনটি একক অ্যালবাম প্রকাশ করেন তিনি। সর্বশেষ ২০১৯ সালে ডিজে রাহাতকে সাথে নিয়ে রিলিজ করেন তার বহুল আলোচিত ‘ফোক ম্যাশআপ-২০১৯’।

সর্বশেষ ২০২৩ সালে কাজল আরেফিন অমি পরিচালিত ‘হোটেল রিল্যাক্স’- এ অদিতের সংগীত পরিচালনায় সিরিজটির টাইটেল গান প্রকাশিত হয় পারভেজের কন্ঠে। এ ছাড়া বেশ কিছু সিনেমাতেও প্লেব্যাক করেছেন তিনি।   

Link copied!