• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‘ছোটবেলায় দুর্গাপূজায় মণ্ডপে মণ্ডপে ঘুরতাম’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০৩:৩৪ পিএম
‘ছোটবেলায় দুর্গাপূজায় মণ্ডপে মণ্ডপে ঘুরতাম’
অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ছবি: সংগৃহীত

বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। ইতিমধ্যে দুর্গাপূজাকে ঘিরে চলছে নানান আয়োজন। পূজা উপলক্ষে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন দেশের শোবিজ অঙ্গনের তারকারা। তাদের দর্শক-ভক্তদের দিচ্ছেন শারদীয় শুভেচ্ছা। এমনই শুভেচ্ছা জানিয়েছেন ঢালিউড অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে মিম বলেন, “পূজার আনন্দ হোক সবার। সবখানে শান্তি বিরাজ করুক। সবার জন্য ভালোবাসা। প্রতিবছর বাবা-মায়ের সঙ্গে পূজা উদযাপন করেন মিম। তাদের নিয়ে আনন্দ করেন। তবে এবারই প্রথম বাবা-মাকে ছাড়া পূজার ছুটি কাটাবেন এই নায়িকা।”

ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেত্রী আরও বলেন, “এবার বাবা-মায়ের সঙ্গে পূজায় সময় কাটাতে পারব না। এটা একদিক দিয়ে কষ্টের। সব সময় তাদের সঙ্গে পূজার ছুটি কাটিয়েছি। আনন্দ করেছি কিন্তু এবার তারা কাছে নেই। ভীষণ মিস করব তাদের। মা-বাবা কানাডায় আছেন। কয়েক মাস সেখানে থাকবেন। সে জন্যই আপাতত কাছে পাচ্ছি না। অন্য সময়ের চেয়ে এবার পূজার সময়ে বেশি মনে পড়বে তাদের কথা।”

চিত্রনায়িকা বলেন,  “ছোটবেলা থেকে দেখে আসছি পূজা মানেই মা-বাবার সঙ্গে দাদাবাড়িতে যাওয়া। রাজশাহীতে আত্মীয়দের সঙ্গে সময় কাটানো। নানান রকম হইচই করা, সেসময় সুন্দর সময় কাটিয়েছি। কিন্তু ছোটবেলার পূজার আনন্দ আর হবে না। জীবনে একবারই আসে।”

পূজামণ্ডপে ঘুরার স্মৃতিচারণা করে মিম বলেন, “ছোটবেলায় শারদীয় দুর্গাপূজায়  মণ্ডপে মণ্ডপে ঘুরতাম। এখন চাইলেও সব জায়গায় যেতে পারি না, দর্শকদের ভিড় জমে যায়। মানুষজন সেলফি তোলার জন্য ভিড় করে, কথা বলতে চায়। সে জন্য পূজার সময়টা একটু অন্যভাবে কাটে।”

চলতি বছর পূজার ছুটিতে একদিন ঢাকায় থাকবেন বিদ্যা সিনহা মিম। বাকি দিনগুলো কুমিল্লায় শ্বশুরবাড়িতে কাটাবেন। এ ব্যাপারে তিনি বলেন, “পূজার ছুটিতে শ্বশুরবাড়িতে থাকব। সেখানকার সবাইকে নিয়ে আনন্দ করব। স্বামী ও শ্বশুরবাড়ির সবাই মিলে পূজায় সুন্দর সময় কাটাব।”

মিম অভিনীত সবশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অন্তর্জাল’। আগামী ২৪ নভেম্বর কলকাতায় মুক্তি পাবে মিম ও জিৎ অভিনীত সিনেমা ‘মানুষ’। অন্যদিকে ‘দিগন্তে ফুলের আগুন’ নামের একটি নতুন সিনেমার শুটিং শেষ করেছেন। এতে পান্না কায়সারের চরিত্রে দেখা যাবে তাকে। সরকারি অনুদানের এই সিনেমাটি নির্মাণ করেছেন ওয়াহিদ তারেক।

Link copied!