• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

হিরো আলম ও মামুনুর রশীদ প্রসঙ্গে যা বললেন মিশা সওদাগর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০২:৩৬ পিএম
হিরো আলম ও মামুনুর রশীদ প্রসঙ্গে যা বললেন মিশা সওদাগর

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম খলনায়ক মিশা সওদাগর। সম্প্রতি তিনি একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাট্যজন মামুনুর রশীদ ও আলোচিত কনটেন্ট নির্মাতা আশরাফুল আলম ওরফে হিরো আলম সম্পর্কে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, “হিরো আলম তার জায়গা থেকে নিজের কাজ দিয়ে একটা জনপ্রিয়তা পেয়েছেন। আমি হিরো আলমকে ছোট করছি না। মামুনুর রশীদ সাহেব যে কথাগুলো বলেছেন তার জন্য তাকে ‘স্যালুট’।”

সাক্ষাৎকারে হিরো আলমের প্রসঙ্গ টেনে মিশা সওদাগর বলেন, “আমরা কেন এই বিষয়টি নিয়ে কথা বলছি? আমরা তো তাকে আরও বিখ্যাত করে দিচ্ছি। মামুনুর রশীদ একটা কথা বলেছেন বলে তার ছবির সঙ্গে হিরো আলমের ছবি যুক্ত করে নানা কথা প্রচার করছি। কোনো কিছু বাছ-বিচার করছে না কেউ। একজন মামুনুর রশীদ একদিনে তৈরি হননি। সারাটা জীবন মঞ্চ এবং অভিনয়ে ব্যয় করেছেন। উনি প্রতীকী একটি শব্দ ব্যবহার করেছেন বলে সবাই সমালোচনা করছি, অপমান করছি। আমাদের অবক্ষয় কতটা হয়েছে বুঝতে পারছেন?”

দেশে বিরাজমান সামাজিক অবক্ষয় প্রসঙ্গে ঢাকাই সিনেমার এ খলনায়ক বলেন, “খুবই কষ্ট লাগে যখন এ ধরণের কার্যকলাপ দেখি। আর অভিনয় করব কি না, সেটাই ভাবি। ইউটিউব আসার কারণে কথিত নির্মাতা-শিল্পীর সংখ্যা আরও বেড়ে গেছে। আসলে মানুষ সংস্কৃতি কাকে বলে সেটাই জানে না, অপসংস্কৃতি বোঝা তো পরের কথা।”

তিনি আরও বলেন, “আমাদের সমাজের কয়টা পরিবার আছে যারা নিজেদের সন্তানকে নাচ-গান শেখাতে আগ্রহ দেখান। আমাদের কয়জন মন্ত্রী, সচিব, প্রশাসক, ব্যবসায়ী ছেলেমেয়েকে নাচ-গান-অভিনয় শিখিছেন, আমি জানতে চাই। যাদের সংস্কৃতির ধারক-বাহক হওয়ার কথা ছিল তারা এখন ভোগের ধারক-বাহক হয়ে বসে আছেন।”

Link copied!