• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঈদের নাটক নিয়ে যে প্রতিজ্ঞা করলেন তৌসিফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ১২:০৪ পিএম
ঈদের নাটক নিয়ে যে  প্রতিজ্ঞা করলেন তৌসিফ
তৌসিফ মাহবুব। ছবি: ফেসবুক থেকে

ঈদের নাটকের শুটিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তৌসিফ মাহবুব। ঈদের নাটকের শুটিং শুরু করে দিয়েছেন। “এবার কম কাজ করব। যেটাই করব, সময় নিয়ে করব, এই প্রতিজ্ঞা করেছি।  আশিকুর রহমান ভাইয়ের ‘স্মৃতিস্মারক’-এ অভিনয় করব, এখানেও আমার সহশিল্পী তাসনিয়া ফারিণ। আমাদের পুরনো একটি সুন্দর কাজ ‘গর্ভ’ আসতে পারে।

এ ছাড়া জাহিদ প্রীতম, জাকারিয়া সৌখিন, মাসরিকুল আলমের পরিচালনায় ঈদের নাটক করব”,  আসছে। আগামী সপ্তাহে নতুন নাটক ‘শুভ্র’ আসবে। নাটকের নাম পরিবর্তন হতে পারে। 

২০১৩ সালের ভালোবাসা দিবসে আদনান আল রাজীবের টেলিছবি ‘অ্যাট ১৮—অলটাইম দৌড়ের ওপর’-এ প্রথম অভিনয় করেছিলেন তৌসিফ। দেখতে দেখতে অভিনয়ে ১১ বছর পার করলেন।
তৌসিফ বলেন, ‘আমি আসলে সব সময় নিজেকে নতুন ভাবতে চাই, শিখতে চাই। তবে এ পর্যন্ত যতটুকু অর্জন, তাতেই আমি সন্তুষ্ট। আমি অবশ্য অল্পতেই তুষ্ট হই। ফেব্রুয়ারি এলেই আমার অভিনয়ের বয়স বাড়তে থাকবে, তবে আমি সব সময় চিরতরুণ থাকতে চাই, সিনিয়র হতে চাই না।


’একসময় ব্যান্ড দল ‘দ্য ম্যানেজার’-এর সদস্য ছিলেন তৌসিফ মাহবুব। ছিলেন বেজ গিটারে। দলের সঙ্গে কনসার্টও করেছেন। সম্প্রতি ‘ও অন্তরা’ নাটকের জন্য কক্সবাজারে কনসার্টের আয়োজন করতে হয়েছিল। সেখানে গায়ক হিসেবে ছিলেন স্বয়ং তৌসিফ। 

অভিনয় করতে গিয়ে পুরনো দিনের স্মৃতি রোমন্থন করে অভিনেতা বলেন, ‘ঠিক যেন ১১ বছর আগের দিনগুলোতে ফিরে গিয়েছিলাম। আমার তখনকার মিউজিশিয়ান বন্ধুরা সবাই এখন জনপ্রিয়। তাদের সঙ্গে দেখা হলে বলে, তুমি এখন অভিনেতা হয়ে গেছ, গান ভুলে গেছ। এই নাটকের জন্য একেবারে সত্যিকার কনসার্টের মতো করে সব আয়োজন করা হয়েছিল। স্টেজ থেকে শুরু করে সব—আমিই নির্দেশনা দিয়েছি, যেহেতু আমার অভিজ্ঞতা আছে। আমি যে অভিনেতা, শুটিংয়ের সেই দুই-তিন ঘণ্টা সেটা ভুলেই গিয়েছিলাম। নাটকটি মুক্তি পেলেই দর্শক বুঝতে পারবে।’

সহকর্মীদের অনেকেই ওটিটিতে প্রশংসিত হয়েছেন। তৌসিফেকে সেভাবে পাওয়াই গেল না এই মাধ্যমে। গত বছর শিহাব শাহীনের একটি ওয়েব ছবিতে অভিনয়ের গুঞ্জন উঠেছিল, শেষ পর্যন্ত করা হয়নি। তৌসিফ বলেন, ‘এরপর আরো তিনটি কনটেন্টের অফার এসেছিল। এমনকি আমি যেসব নির্মাতার সঙ্গে কাজ করতে চাই, তাঁদের কাছ থেকেও প্রস্তাব এসেছিল, কিন্ত গল্প পছন্দ হয়নি আমার।’

 

Link copied!