• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

বাবা চাননি বলেই কাজটা করা হলো না: লাবণী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৯:০১ পিএম
বাবা চাননি বলেই কাজটা করা হলো না: লাবণী
লাবণী সরকার। ছবিঃ সংগৃহীত

ওপার বাংলার সিনেমা জগতের জনপ্রিয় অভিনেত্রী লাবণী সরকার। বেশ দীর্ঘ সিনেমার ক্যারিয়ার তার। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় পরিচালক দেবাংশু সেনগুপ্তর হাত ধরে সিরিয়ালে নাম লেখান তিনি। সেই সিরিয়াল দিয়েই কপাল খুলে যায় অভিনেত্রীর। সুযোগ পান অপর্ণা সেনের পরিচালনায় ‘সতী’ সিনেমায়।

সম্প্রতি এক টকশো’তে হাজির হয়ে নিজের ক্যারিয়ারের শুরুর দিকের সেই সময়ের কথা বলতেই রোমাঞ্চিত হয়ে উঠলেন লাবণী। অভিনেত্রী জানান, “বাবা চাননি বলেই কাজটা আমার করা হল না”। কোন ছবি ছিল সেটি? কী ছিল সেই ছবিতে লাবণীর চরিত্র?

লাবণী সরকার অভিনয় করার সুযোগ পেয়েছিলেন ‘সিটি অফ জয়’ ছবিতে। ১৯৯২ সালে মুক্তি প্রায় ছবিটি। দেশ-বিদেশের নানা নামী তারকা অভিনয় করেছিলেন সেই ছবিতে। সুযোগ আসে লাবণীর কাছেও। কিন্তু অ্যাডাল্ট দৃশ্য থাকার কারণে সেই ছবি থেকে সরে আসতে বাধ্য হয়েছিলেন তিনি। লাবণী বলেছিলেন, “ছবির হিরো অভিনেতা প্যাট্রিকের সঙ্গে আমার বাথ টাবে একটি অ্যাডাল্ট দৃশ্য ছিল। সেটার কথা জানতে পেরে সেই ছবি থেকে আমাকে সরে আসতে বলেছিলেন বাবা। তিনি আমাকে মানা করেছিলেন এমন দৃশ্যে অভিনয় করতে।”

লাবণীর ভাষায়, ‘ছবির হিরো অভিনেতা প্যাট্রিকের সঙ্গে আমার বাথটাবে একটি অ্যাডাল্ট দৃশ্য ছিল। সেটার কথা জানতে পেরে সেই ছবি থেকে আমাকে সরে আসতে বলেছিলেন বাবা। তিনি আমাকে নিষেধ করেছিলেন এমন দৃশ্যে অভিনয় করতে।’

বাবার কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন অভিনেত্রী। বলেন, ‘আমার বাবা সেদিন আমাকে ডেকে বলেছিলেন- তোমাকে তো কোনও কিছুতেই বাধা দেইনি আমি। একটাই অনুরোধ করতে চাই, এই দৃশ্যটার কারণে তুমি এই ছবিতে অভিনয় করো না। তোমার কাছে এটা আমার অনুরোধ। বাবা হয়ে তোমাকে এমন দৃশ্যে অভিনয় করতে দেখতে পারব না।’

বাবাকে অসম্ভব ভালবাসতেন লাবণী। তাই তার কথার অবাধ্য হননি তিনি। পরিচালককে জানিয়ে দেন নিজের আপত্তির কথা। এরপরই সরে আসেন সেই ছবি থেকে। লাবণী প্রস্তাব ফিরিয়ে দিতে সেই ছবিতে তার পরিবর্তে অভিনয় করেন সুনীতা সেনগুপ্ত।

Link copied!