• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘দর্শকের একটা চাপ থাকে, রাষ্ট্রেরও চাপ থাকে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ১১:৩০ এএম
‘দর্শকের একটা চাপ থাকে, রাষ্ট্রেরও চাপ থাকে’

ওটিটি প্ল্যাটফর্মের দারুণ জনপ্রিয় থ্রিলার ‘মহানগর’ এর দ্বিতীয় সিরিজ আসছে সামনেই। এ উপলক্ষে একটি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন এর নির্মাতা আশফাক নিপুণ। সমসাময়িক ও রাজনৈতিক গল্প প্রসঙ্গে তিনি বলেন, “দর্শকের একটা চাপ থাকে, রাষ্ট্রের একটা চাপ থাকে। এই চাপটা না নিতে পারলে ব্যতিক্রম গল্প বলা যাবে না।”

এ নির্মাতা বলেন, “মহানগর আমার হৃদয়ের খুব কাছের একটি সিরিজ। দর্শকরা সিরিজটি যেভাবে দেখেছেন এবং সমর্থন করেছেন, পাশাপাশি দ্বিতীয় সিজনের জন্য যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন তা দেখে আমি সত্যি খুব আনন্দিত। আমরা দর্শককে ভালো গল্প দেওয়ার চেষ্টা করেছি। আশা করব পাইরেসি না করে দর্শক বৈধ উপায়ে সিরিজটি দেখবেন।”

আশফাক নিপুণ আরও বলেন, “এমন না যে সময়ের গল্প আমিই প্রথম বললাম। জহির রায়হান সেই উত্তাল সময়েও সমসাময়িক গল্প বলে গেছেন। অনেক বিজ্ঞ নির্মাতারা সমকালীন গল্প বলে গেছেন। কেউ যদি সমকালীন সময়কে ধারণ করতে না পারেন, আমি মনে করি একটা জায়গায় গিয়ে সেটা ব্যর্থ।”

মহানগর-২ প্রসঙ্গে এ নির্মাতা বলেন, “একটা পর্ব আরেকটা পর্বকে ছাড়িয়ে যাবে কি না সেটা শিল্পের উদ্দেশ্য না। মহানগরে আমরা একটা গল্প বলেছিলাম। সেই গল্পেরই ধারা বজায় রেখে আসছে দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে গল্পটা বলা গেছে কি না সেটাই আমাদের আমাদের উদ্দেশ্য। দর্শক যদি মনে করে দ্বিতীয় পর্বেও প্রথম পর্বের মতো শক্তিশালী একটা গল্প বলা গেছে, তাতেই খুশি আমরা।“

Link copied!