• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

গরিব শিশুদের চিকিৎসার জন্য কনসার্ট করেন যে গায়িকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ১২:১০ পিএম
গরিব শিশুদের চিকিৎসার জন্য কনসার্ট করেন যে গায়িকা
পলক মুচ্ছল। ছবি : সংগৃহীত

বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে জড়িত ভারতের গায়িকা পলক মুচ্ছল। এবার প্রায় ৩ হাজার শিশুর জীবন বাঁচাতে বড় পদক্ষেপ নিলেন তিনি। টাকা তুলে অর্থ সঞ্চয় করে এই শিশুদের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের ব্যবস্থা করেন তিনি।

এই উদ্যোগের বিষয়ে পলক বলেন, “আমি যখন এই মিশনটি শুরু করি, তখন এটা একটা ছোট উদ্যোগ ছিল, যে উদ্যোগ সাত বছরের এক শিশুর জীবন বাঁচিয়েছিল। এখন এটা আমার জীবনের সবচেয়ে বড় মিশন হয়ে উঠেছে। এ মুহূর্তে অস্ত্রোপচারের জন্য অপেক্ষা করে আছে এমন ৪১৩ জন শিশু রয়েছে। আমার প্রতিটি কনসার্ট শিশুদের হার্ট সার্জারির জন্যই নিবেদিত।”

নিজের এই যাত্রাপথের কথা বলতে গিয়ে পলক বলেন, “আমি যখন অনেক ছোট, তখনই আমি এই উদ্যোগ নেওয়া শুরু করি। আমি গান শুরু করার অন্যতম কারণই ছিল এটা। শীতকালে ফুটপাতের নিচে বসে থাকা বাচ্চাদের জন্য আমার সবসময় অপরাধবোধ হতো। যাদের নিজেদের শরীর ঢেকে রাখার জন্য প্রয়োজনীয় কাপড়টুকুও নেই, তারাই হয় আমি যে ট্রেনে যাতায়াত করি, সেখানকার পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে। তাদের সুস্থ জীবন দিতে দায়িত্ব অনুভব করি। তহবিল সংগ্রহের জন্য প্রথম যে মিশন আমার ছিল, সেটা হলো কার্গিল সৈন্যদের জন্য। আমার ভাই, পলাশ এবং আমি প্রথমবার গেয়েছিলাম, যখন রাস্তায় বসবাসকারী এক শিশু আমাদের কাছে সাহায্যের জন্য এসেছিল। তারপর থেকে আমার করা প্রতি কনসার্ট হার্ট সার্জারির সুবিধার্থে নিবেদিত ছিল।”

Link copied!