• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যু, শোবিজে শোকের ছায়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৯:০৬ এএম
অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যু, শোবিজে শোকের ছায়া
মম, রুবেল, ভাবনা। ছবি কোলাজ

জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন। বুধবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় তার মৃত্যু হয়। ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লক্সে তার অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনীতে অংশ নেওয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন এই অভিনেতা। কিন্তু সিনেমার প্রদর্শনী শুরুর আগেই তার মৃত্যুর খবর পাওয়া যায়।

অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমেছে।

নির্মাতা থেকে অভিনয়শিল্পী, কেউই রুবেলের মৃত্যু মেনে নিতে পারছেন না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক জানিয়ে অভিনেতা চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘বিশ্বাসই করতে পারছি না যে, অভিনেতা আহমেদ রুবেল ভাই আর নেই...।’ একই কথা বলেছেন অভিনেত্রী রিচি সোলায়মান।
অভিনেত্রী জাকিয়া বারী মম লিখেছেন, ‘আহা! রুবেল ভাই! আপনার মতো এমন দারুণ একজন অভিনেতাকে কতটুকু সম্মান এ ইন্ডাস্ট্রি করতে পেরেছে জানি না।

আপনার কাছ থেকে আর দুর্দান্ত অভিনয় দেখার সুযোগ হবে না! কিন্তু আপনার প্রতি রইল অফুরন্ত ভালোবাসা, শ্রদ্ধা। একজন আহমেদ রুবেল আর জন্মাবেন না, এই খেদ রইল মনে। যেখানেই থাকেন ভালো থাকেন।’
অভিনেতা জায়েদ খান লিখেছেন, ‘জীবন কত অনিশ্চিত।

নন্দিত অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা লিখেছেন, ‘রুবেল ভাই, অভিনেতা বুঝিই এভাবেই চলে যায়। সবাইকে অবাক করে দিয়ে। আপনাকে ভালোবাসি।
কত কত স্মৃতি।’

নির্মাতা সঞ্জয় সমাদ্দার লিখেছেন, ‘আজকে তাঁর অভিনীত সিনেমা পেয়ার সুবাস-এর প্রিমিয়ার শো। যাচ্ছিলেন হলের দিকে! নির্মাতার সাথে লিফটে অচেতন হয়ে পড়লেন। চিরকালের জন্য! আহমেদ রুবেল ভাই চলে গেলেন! এমন কণ্ঠের এমন অসাধারণ অভিনেতাকে আমরা হারিয়ে ফেললাম। পঞ্চান্ন খুব অল্প সময়, এমন অসাধারণ প্রতিভার জন্য। শোক ও শ্রদ্ধা ভাই।’

উত্তরা থেকে সিনেমার পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। গাড়িটির চালকের আসনে ছিলেন আহমেদ রুবেল নিজেই। রাজধানীর বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল। সবাই মিলে তাঁকে দ্রুত রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এমনটাই জানিয়েছেন ‘পেয়ারার সুবাস’ চরচ্চিত্রের প্রধান সহকারী পরিচালক শ্যামল শিশির। প্রাথমিকভাবে ধারণা করা হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে এই অভিনেতার মৃত্যু হয়েছে।

আহমেদ রাজিব রুবেল ওরফে আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আয়েশ উদ্দিন। তাঁর মা-বাবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে। তিনি বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

প্রয়াত সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয় যাত্রা। তাঁর প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদ নাটক ‘পোকা’তে অভিনয় করেন, যেখানে তাঁর অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এ ছাড়াও তিনি অসংখ্য টেলিভিশন নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনীত বেশির ভাগ চরিত্র প্রশংসিত হয়েছে।

 

 

Link copied!