• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পঞ্চম দিন

‘আই লাভ ইউ’ বলে সবার মান ভাঙালেন স্বস্তিকা মুখার্জি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ১০:২৭ এএম
‘আই লাভ ইউ’ বলে সবার মান ভাঙালেন স্বস্তিকা মুখার্জি
দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছিলেন স্বস্তিকা মুখার্জি। ছবি: সংগৃহীত

‘আই লাভ ইউ’ বলে সবার মান ভাঙালেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পঞ্চম দিনে বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় জাদুঘরে উৎসবের আমেজ তৈরি হয়েছিল। স্বস্তিকা মুখার্জির ছবি দেখতে দর্শকদের ভীড় সামলাতে হিমসিম খাচ্ছিল যখন আয়োজকরা ঠিক তখন মঞ্চে উঠে ভালোবাসার বার্তা দিয়েছেন এই অভিনেত্রী , সঙ্গে উড়ো চুমু।

সন্ধ্যা ৭টার দিকে জাদুঘর ভবনে আসেন স্বস্তিকা। যদিও তার হাজির হওয়ার কথা ছিল বিকাল সাড়ে ৫টা নাগাদ। অংশ নেওয়ার কথা ছিল পূর্ব ঘোষিত সংবাদ সম্মেলনে। কিন্তু শেষ পর্যন্ত তাকে ছাড়াই সম্পন্ন হয় পর্বটি।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনের সবগুলো আসন তখন পরিপূর্ণ। এমন ভরা মজলিশেই মঞ্চে ওঠেন স্বস্তিকা; সঙ্গে তার সিনেমা ‘বিজয়ার পরে’ টিম। বক্তব্যের শুরুতেই এত দর্শক আর তাদের উচ্ছ্বাস দেখে চিৎকার করে তিনি বললেন, ‘আই লাভ ইউ’। আর মুহূর্তেই হলের ভেতরে উচ্ছ্বাস-উল্লাসের জোয়ার ওঠে। বাইরের বিশৃঙ্খলার গ্লানি যেন তখনই নিশ্চিহ্ন হয়ে যায় উপস্থিত সবার মন থেকে।

কিন্তু এক বাক্য বলার জন্য তো মাইক্রোফোন হাতে নেননি টলিউড অভিনেত্রী। তাই বললেন, ‘আমার ৪৩ বছর বয়স হয়েছে। এমনিতেই বয়স বাড়লে ভয় লাগে যে, ক্রেজটা বুঝি কমে যাচ্ছে। কিন্তু বাংলাদেশে এসে সেই ধারণা একদম মন থেকে মুছে গেছে। এখানে আসার পর যেখানেই যাচ্ছি, সবার এত ভালোবাসা পাচ্ছি। সারা বছর তো সোশ্যাল মিডিয়ায় আপনাদের ভালোবাসা পাই। তবে আজ এখানে এসে আরও আপ্লুত। এত ভালোবাসার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা। খুবই ভালো লাগছে। কারণ আজ আমার জীবনের বিশেষ দিন। আমার একটি বিশেষ ছবি আপনাদের সঙ্গে বসে দেখবো।’

এ দিন রঙিন আঁচলের ধূসর রঙের একটি শাড়ি পরে আসেন স্বস্তিকা। এই শাড়ির পেছনেও আছে বিশেষ ঘটনা। ঢাকায় আসার পর থেকে এদিক-ওদিক ঘুরছেন অভিনেত্রী। ভক্তদের আবদারে ছবিতেও দিচ্ছেন পোজ। এর ফাঁকে এক ভক্ত ফেসবুকে তার কাছে আবদার করেন, প্রদর্শনীতে যেন বাংলাদেশের একটি শাড়ি পরে আসেন স্বস্তিকা। সেই ভক্তের আবদার রেখেই শাড়ির বন্দোবস্ত করেন নায়িকা।

‘বিজয়ার পরে’ ছবির আরেকটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার নন্দিত অভিনেত্রী মমতা শঙ্কর। তিনিও এলেন ঢাকায়, এ আয়োজনে। দর্শকের প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, ‘আপনাদের জন্য মনপ্রাণ ভরা ভালোবাসা। বাইরে বৃষ্টি হচ্ছে, এর মধ্যেও দীর্ঘ লাইন ধরে আপনারা এসেছেন, কী যে ভালো লাগছে আমার, বলে বোঝাতে পারব না।’

ছবির নির্মাতা অভিজিৎ শ্রীদাসও ছিলেন স্বয়ং। তার বক্তব্য, ‘এরকম একটি আয়োজনে আমাদের নির্বাচিত করার জন্য উৎসব কর্তৃপক্ষের প্রতি অনেক ধন্যবাদ। এটা আমাদের জীবনেরই গল্প। সাদামাটা একটা গল্পকে সুন্দরভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। বাকিটা তো আপনারা ছবিটা দেখলেই বুঝতে পারবেন।’

সংশ্লিষ্টদের কথাপর্বের পর শুরু হয় ‘বিজয়ার পরে’ ছবির প্রদর্শনী। কিছুক্ষণ সামনের সারিতে বসে ছবিটি দেখেন স্বস্তিকা। এরপর হলের বাইরে যান, কারণ ততক্ষণে তার জন্য ক্যামেরা-বুম প্রস্তুত করে অপেক্ষায় সংবাদকর্মী ও ইউটিউবাররা। পর্দার দেবী এলেন, এরপর তাদের নানা প্রশ্নের জবাবে কথার দুয়ার খুলে দেন।

‘বিজয়ার পরে’ ছবিটি কলকাতায় মুক্তি পেয়েছে সম্প্রতি। সেখানকার গণমাধ্যমে অবশ্য এটি মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। ছবিটিতে স্বস্তিকা-মমতা ছাড়াও আছেন দীপংকর দে, মীর আফসার আলী, ঋতব্রত মুখার্জি প্রমুখ।

২০ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এই ২২তম আসর। এটি দেশের বৃহত্তম চলচ্চিত্র আয়োজন। এবার ৭৪টি দেশের ২৫২টি ছবি অংশ নিচ্ছে উৎসবে। আগামী ২৮ জানুয়ারি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামবে এই চলচ্চিত্র উৎসবের।

 

Link copied!