• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

দাম বেড়ে যাওয়ায় টমেটো কম খাচ্ছেন সুনীল শেঠি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০২:১০ পিএম
দাম বেড়ে যাওয়ায় টমেটো  কম খাচ্ছেন সুনীল শেঠি

বাজারে দাম বৃদ্ধি পাওয়াতে টমেটো খাওয়া কমিয়ে দিয়েছেন বলিউডের জনপ্রিয় তারকা সুনীল শেঠি। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানায়, বাড়ির রান্নাঘর থেকে রেস্তোরাঁ নিয়ে চিন্তায় পড়েছেন অভিনেতা। বাজারে টমেটোর দাম বেড়ে যাওয়ায় রেস্তোরাঁয় রকমারি মজাদার পদে সমঝোতা করতে হচ্ছে তাকে।

সুনীল নিজের খান্ডালার ফার্মহাউজে বিভিন্ন ফল ও শাক-সবজি চাষ করেন। অন্যসব অভিনেতাদের মতো সিনেমার প্রচারে গিয়ে তিনি পরিবেশবান্ধব কথা বলেন। জানান, সাদামাটা জীবনই তার পছন্দ বেশি। তার পরিবারে তাজা শাক-সবজি খাওয়ার প্রচলন রয়েছে।

সুনীল বলেন, ‘‘একটি অ্যাপ থেকে ফল ও সবজি কিনতে পছন্দ করেন জানিয়ে অভিনেতা বলেন, এই অ্যাপগুলোতে যদি আপনি সবজি ও ফলের দামগুলো দেখেন তবে আপনি হতবাক হয়ে যাবেন। এগুলো বাইরের দোকান এবং বাজারের চেয়ে অনেকটাই সস্তা। আমি অ্যাপ থেকে অর্ডার করি সস্তার জন্য নয়, তারা তাজা পণ্য বিক্রি করে।’’

আমিও একজন রেস্তোরাঁর মালিক এবং আমি সব সময় সেরা দামের জন্য দর-কষাকষি করেছি। কিন্তু টমেটোর মূল্য বেড়ে যাওয়ায় লোকেদের স্বাদ এবং গুণ-মানের সাথে আপস করতে হয়েছে। তাই আমাকেও করতে হচ্ছে।

ভারতে এই সপ্তাহে খুচরা বাজারে টমেটো কেজিপ্রতি ১২০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে। মে মাসের প্রথম সপ্তাহে যেখানে টমেটো প্রতি কেজি ১০ টাকায় বিক্রি হতো, বর্তমানে তার থেকে প্রায় ১৫ গুণ বেশি মূল্যে বিক্রি হচ্ছে টমেটো। 

Link copied!