• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

সোহান আঙ্কেল আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে গেলেন: শাবনূর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১২:৩৫ পিএম
সোহান আঙ্কেল আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে গেলেন: শাবনূর
চিত্রনায়িকা শাবনূর-নির্মাতা সোহানুর রহমান সোহান। ছবি: সংগৃহীত

চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান মারা গেছেন। বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর উত্তরার একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অভিনয়শিল্পী, পরিচালক-প্রযোজকসহ সংশ্লিষ্টরা। নির্মাতার মৃত্যুতে শোক জানিয়েছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূরও। পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে একটি পোস্টও দিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেত্রী।

এক ফেসবুক পোস্টে শাবনূর বলেন, “সোহান আঙ্কেল যাবার আগে আমার বিরুদ্ধে মিডিয়াতে কিছু উল্টা-পাল্টা ও মিথ্যা অপবাদ দিয়ে গেলেন। আমাকে সমাজে হেয় প্রতিপন্ন ও আমার সম্মানহানি করে গেলেন। অনেকই তার কটুকথার বিরুদ্ধে পাল্টা জবাব দিতে বলেছিলেন। আমি চাইলেই মিডিয়াতে তার এই মিথ্যা অপবাদের প্রতিবাদ করতে পারতাম।”

অভিনেত্রী বলেন, “এর আগেও উনি কোনো এক ইন্টারভিউতে আমার বিরুদ্ধে এরকম বাজে মন্তব্য করেছিলেন। তখনও আমি তার অপবাদের বিরুদ্ধে কোনো পাল্টা জবাব দেইনি। সোহান আঙ্কেল অনেক বয়োজ্যেষ্ঠ, আমার পিতৃতুল্য। আমি কোনো অন্যায় করলে উনি আমাকে শাসন করতে পারতেন। এইতো কিছুদিন আগেও তার সাথে আমার ফোনে আলাপ হয়েছিল। তখন তাকে জিজ্ঞেস করেছিলাম আঙ্কেল আপনি কি কোনো কারণে আমার ওপর রাগ করে আছেন? আপনি যে আমার বিরুদ্ধে মিডিয়াতে উল্টা-পাল্টা কথা বলতেছেন। তিনি তখন বললেন তুই আমাদের ইন্ডাস্ট্রির মেয়ে, আমার মেয়ের মতো, তোর ওপর কেন রাগ করতে যাব। আর আমিতো তোর বিরুদ্ধে কোনো বাজে কথা বলিনি। এর পরে আমার বিরুদ্ধে গত সপ্তাহে তিনি আবারও মিথ্যা অপবাদ দিয়ে গেলেন।”

ঢাকাই সিনেমার জনপ্রিয় এই বিউটি কুইন আরও বলেন, “কিন্তু আমার একটাই দুঃখ আমি জানতে পারলাম না উনি কেন বা কার চক্রান্তে প্রভাবিত হয়ে আমার পেছনে উঠে পড়ে লেগেছিলেন। যাই হোক, আমি সবার উদ্দেশ্যে একটা কথা বলতে চাই, ভাই জীবনটা খুবই ছোট্ট। এত দাঙ্গা ফাসাদ করে কি লাভ? একে অন্যের বিরুদ্ধে না লেগে আসুন আমরা সবাই মিলে মিশে থাকি। গন্তব্যতো একটাই, সবাইকে এই পৃথিবীর মায়া ত্যাগ করতে হবে। যেহেতু ক্ষমা একটি মহৎ গুণ, তাই আমি ওনাকে মাফ করে দিলাম। আমি আঙ্কেল ও তার স্ত্রীর রুহের মাগফিরাত কামনা করছি।”

দেশের বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম ছবির পরিচালকও তিনি।

সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দুইবার সহ-সভাপতি দায়িত্ব পালন করেছেন।

শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এরপর ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে তুমুল জনপ্রিয়তা পান এ গুণী নির্মাতা।

Link copied!