• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্ষোভ প্রকাশের পর পোস্টারে জায়গা পেলেন সাইমন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ০৮:৩৫ পিএম
ক্ষোভ প্রকাশের পর পোস্টারে জায়গা পেলেন সাইমন

ঈদে মুক্তি পাবে ‘লাল শাড়ি’। এই ছবির প্রযোজনা ও কেন্দ্রীয় চরিত্রে আছেন অপু বিশ্বাস। তার বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। এরইমধ্যে প্রকাশ পেয়েছে ছবিটির পোস্টার। কিন্তু সাইমনকে দেখা যায়নি পোস্টারে।

‘লাল শাড়ি’ ছবির ওই পোস্টারের অধিকাংশ জায়গা অপু বিশ্বাসের দখলে। তার তুলনায় সাইমনের অবস্থান নগণ্যই বলা চলে। বিষয়টি মানতে পারেননি সাইমন। কদিন আগে সামাজিক মাধ্যমে এ নিয়ে একটি পোস্টও করেন তিনি।

নিজের ফেসবুক আইডির পোস্টে সাইমন লেখেন, ‘সিনেমার পোস্টার ডিজাইন কী হবে, না হবে, সেটা প্রযোজক এবং পরিচালক ঠিক করেন। আমরা গল্পের চরিত্র অনুযায়ী, গেটআপ নেওয়ার চেষ্টা করি। যখন তা মুল্যায়ন পায় না, সেটা স্বাভাবিকভাবে খারাপ লাগার বিষয়। আমাকে সারা দিন যারা ফোন দিয়ে এবং ইনবক্সে তা প্রকাশ করেছেন, তাদের কাছে আমি দুঃখিত। চুক্তিপত্রে তো পোস্টার নিয়ে কিছু লেখা ছিল না!’

বিষয়টি নিয়ে ‘লাল শাড়ি’র সংবাদ সম্মেলনেও কথা তুলেছিলেন সাইমন। সেখানে বলেন, ‘অপু বিশ্বাস প্রযোজক তো, তাই নিজের ছবিটা বড় করে দিয়েছে। আমারটা একটু ছোট। আমি কমপ্লেইন জানিয়েছি পরিচালকের কাছে যে, কোনও ছবির পোস্টারে আমাকে এতো ছোট করে দেখা যায়নি। যাইহোক, মাফ করে দিয়েছি। একটা পোস্টারে এটা হতেই পারে।’

এদিকে সাইমনের এ অভিযোগ আমলে নিয়েছেন প্রযোজক অপু। গতকাল ২৪ জুন রাতে সামাজিক মাধ্যমে ‘লাল শাড়ি’র নতুন একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। এতে কোনো বৈষম্য রাখা হয়নি। সাইমনকেও গুরুত্ব দেওয়া হয়েছে। আগের পোস্টার নিজের ফেসবুকে প্রকাশ না করলেও এই পোস্টার প্রকাশ করেছেন সাইমন।

তাতশিল্প নিয়ে গড়ে উঠেছে ‘লাল শাড়ি’ চলচ্চিত্রটির গল্প। এখানে সাইমনকে দেখা যাবে রাজু নামের একজন তাত শ্রমিকের চরিত্রে। অপু বিশ্বাস তার বিপরীতে অভিনয় করেছেন শ্রাবণী হয়ে। অপুর নিজস্ব প্রযোজনা সংস্থা থেকে নির্মাণ করা হয়েছে সিনেমাটি। এটি পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস।

Link copied!