• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

গরু পাচার মামলায় দেবকে তলব, এরপর যা হলো...


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৫:৪৩ পিএম
গরু পাচার মামলায় দেবকে তলব, এরপর যা হলো...
দেব। ফাইল ফটো

গরু পাচার মামলায় কলকাতার সংসদ সদস্য ও নায়ক দেবকে তলব করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় দিল্লিতে ইডির সদর দপ্তরে হাজিরা দেন তিনি।

দিল্লিতে ইডির অফিসে হাজির হওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দেব। এ সময় তিনি জানান, তদন্তে সহযোগিতা করবেন বলেই শুটিং বাতিল করে ইডির ডাকে সাড়া দিয়ে দিল্লি যাচ্ছেন তিনি। পাশাপাশি, তিনি কোনো অপরাধ করেননি বলেও দাবি করেন।

আসন্ন লোকসভা ভোটে আবার তৃণমূল প্রার্থী হবেন দেব, এটা স্পষ্ট হওয়ার প্রেক্ষিতেই কি ইডির তলব, তিনি কি এমনটাই মনে করছেন? জবাবে এই তৃণমূল সংসদ সদস্য জানান, এই প্রশ্নের জবাব তিনি এখনই দিতে চান না। বললেন, ‘‌চুরি করিনি, তাই কোনো ভয় নেই। যত বার ইডি ডাকবে, আসব। আজও শুটিং বাতিল করে এসেছি।’

এর আগে ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি গরু পাচার মামলায় দেবকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। কয়েক মাসের ব্যবধানে ২২ জুন এই মামলাতেই দেবকে দিল্লিতে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর প্রায় দেড় বছর পর ফের দেবকে তলব করেছে তাঁরা।

২০২৩ সালে দেবের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তুলেন বিজেপি বিধায়ক ও অভিনেতা হিরণ। তাঁর অভিযোগ, গরু পাচারকাণ্ডে আটক এনামুল হকের কাছ থেকে ৫ কোটি টাকা নিয়েছেন সাংসদ দেব।

দেবও পাল্টা জানিয়েছিলেন, তথ্যপ্রমাণ থাকলে ইডি বা সিবিআইয়ের কাছে যেতে পারেন হিরণ। আজও একই প্রশ্ন করা হয়েছিল দেবকে। তিনি বলেন, ‌‌‌‘এনামুলের কাছ থেকে কোনো টাকা আমার অ্যাকাউন্টে ঢোকেনি। এনামুল হককে সত্যি আমি চিনি না।’

Link copied!