• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শাকিব খানের জন্মদিন আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ১১:১৯ এএম
শাকিব খানের জন্মদিন আজ
শাকিব খান। ছবি: সংগৃহীত

সুপারস্টার শাকিব খানের জন্মদিন বৃহস্পতিবার (২৮ মার্চ)। আজকের এই দিনে ৪৫ বছর পেরিয়ে ৪৬ বছরে পার রাখলেন জনপ্রিয় এই নায়ক। ‘সংবাদ প্রকাশ’ পরিবার থেকে শাকিব খানকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন।

১৯৯৯ সালে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে ঢালিউডে তার অভিষেক। ধীরে ধীরে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। দুই দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমার দর্শকদের মন জয় করে চলেছেন এ অভিনেতা। একের পর এক সুপার হিট সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি।

১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদীতে জন্মগ্রহণ করেন শাকিব খান। তার নাম রাখা হয় মাসুদ রানা। তার বাবা আব্দুর রব ছিলেন একজন সরকারি কর্মচারী এবং মাতা নূরজাহান একজন গৃহিণী। বাবার চাকরির সুবাদে তার শৈশব কৈশোর থেকে বেড়ে ওঠা নারায়ণগঞ্জ জেলায়।

১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি জগতে অভিষেক ঘটে শাকিব খানের। সিনেমাটি খুব একটা সফল না হলেও নায়ক হিসেবে শাকিব খান সবার দৃষ্টি আকর্ষণ করেন। তবে এই বছরই আফতাব খান টুলু পরিচালিত তার প্রথম চুক্তিবদ্ধ হওয়া ‘সবাইতো সুখী হতে চায়’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়ে ছিলেন।

এতে তার বিপরীতে ছিল আরেক নবাগতা কারিশমা শেখ। এরপর একে একে উপহার দিয়ে গেছেন দুর্দান্ত সব সিনেমা। একের পর এক হিট, সুপারহিট ও ব্লকবাস্টার দিয়ে হয়ে উঠেছেন দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সুপারস্টার।

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে খানিকটা সমালোচিত এ নায়ক। ঢালিউড কুইন খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য জীবনে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

অভিনয়গুণে এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। তার জনপ্রিয়তা এখন শুধু দেশেই আটকে নেই, অভিনয় দক্ষতা দিয়ে তিনি এখন দেশিয় ও যৌথ প্রযোজনার সিনেমার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন। তবে ব্যক্তিজীবনে অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলির সঙ্গে দাম্পত্য সম্পর্কে জড়ালেও শেষ পর্যন্ত কোনো সম্পর্কই তার টেকেনি। সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই ভালোবাসেন কিং খান।

এদিকে শাকিব খানের জন্মদিনে রীতিমতো ‘তুফানি’ কায়দায় প্রকাশিত হলো তার একটি নতুন সিনেমার পোস্টার। পূর্ব ঘোষণা মোতাবেক বুধবার বিকেলে নির্মাতা রায়হান রাফী প্রকাশ করলেন ‘তুফান’র ফার্স্ট লুক পোস্টার, যেখানে শাকিব খান ধরা দিয়েছেন নতুন রূপে।

পোস্টারে শাকিব খানকে বুক খোলা সাদা শার্টের ওপর কালো কোট পরা দেখা গেছে। মাথাভর্তি এলোমেলো চুল নেমে এসেছে কাঁধ অবধি। সোফায় বসে সিগারেটে টান দিচ্ছেন। এক পা ভাঁজ করে রেখেছেন আরেক পায়ের হাঁটুতে। পাশে রাখা রাইফেল। এমন দুর্ধর্ষ লুকে অনেকটাই চমকে গেছেন শাকিবের ভক্তরা। প্রশংসায় ভাসাচ্ছেন শাকিব খানকে। এছাড়া সামনে মুক্তির অপেক্ষায় রয়েছে শাকিবের বহুল প্রত্যাশিত চলচ্চিত্র ‘রাজকুমার।’

Link copied!