• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বাজেট বাড়ল শাহরুখের ‘পাঠান টু’র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৩:১৯ পিএম
বাজেট বাড়ল শাহরুখের ‘পাঠান টু’র
শাহরুখ খান ও দীপিকা পাডুকোন। ছবিঃ সংগৃহীত।

দীর্ঘ ৪ বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ২০২৩ সালের শুরুতেই বড় পর্দায় ‘পাঠান’ সিনেমায় দেখা দিয়ে বাজিমাত করেছিলেন এই অভিনেতা। তার রাজকীয় প্রত্যাবর্তন মুগ্ধ করে দর্শকদের। বক্স অফিসেও ঝড় তুলে সিনেমাটি। প্রায় ১ হাজার কোটি রুপির বেশি আয় করেছিলো এই সিনেমাটি।

এরই মধ্যে ব্লকবাস্টার এই সিনেমার দ্বিতীয় কিস্তি নির্মাণের প্রস্তুতি নিয়েছেন নির্মাতারা। কিন্তু পরবর্তী সিক্যুয়েলের জন্য কত টাকা বাজেট নির্ধারণ করেছেন প্রযোজক আদিত্য চোপড়া? বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী পরবর্তী সিক্যুয়েল ‘পাঠান টু’র জন্য বাজেটে ৭৫ কোটি রুপি বৃদ্ধি করা হয়েছে।

প্রতিবেদন অনুসারে, ‘পাঠান’ সিনেমা নির্মাণে প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস ব্যয় করেছিল ২৫০ কোটি রুপি। কিন্তু ‘পাঠান টু’ নির্মাণের জন্য বাজেট ধরা হয়েছে ৩২৫ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ৪৩০ কোটি ৬১ লাখ টাকার বেশি।
অর্থাৎ ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের জন্য ৭৫ কোটি রুপি বাজেট বৃদ্ধি করেছেন প্রযোজক, যেন নতুন পার্ট ভক্তদের কাছে আরও বেশি গ্রহণযোগ্য হতে পারে।

‘পাঠান টু’ হতে যাচ্ছে প্রযোজক আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের অষ্টম সিনেমা। গত বছরের শেষের দিকে আদিত্য চোপড়া ও তার টিম ‘পাঠান টু’ সিনেমার চিত্রনাট্যের কাজ শুরু করে। চলতি বছরের ডিসেম্বরে সিনেমাটির শুটিং শুরুর পরিকল্পনা করেছেন নির্মাতারা। যদিও দ্বিতীয় কিস্তিতে প্রথম পার্টের সব অভিনয়শিল্পী থাকবেন কিনা তা জানা যায়নি।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন দীপিকা পাড়ুকোন। এছাড়াও ছিলেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌর। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় মুক্তি পেয়েছিল ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ সিনেমা প্রযোজনা করেন আদিত্য চোপড়া। বিশ্বব্যাপী সিনেমাটি আয় করে ১ হাজার কোটি রুপির বেশি।

Link copied!