• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

সব রেকর্ড ছাড়িয়ে গেছে পাঠান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৬:৫১ পিএম
সব রেকর্ড ছাড়িয়ে গেছে পাঠান

মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড গড়ছে শাহরুখ-দীপিকার ‘পাঠান’। এবার বিদেশেও বড় সাফল্যের দেখা পেয়েছে ছবিটি। আগের সব রেকর্ড ব্রেক করে আমেরিকায় কোটি কোটি টাকার ব্যবসা করছে পাঠান।

জানা গেছে, আমেরিকার ৬৯৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে যশ রাজ ফিল্মসের এই ছবিটি।

আমেরিকায় এই প্রথম কোনো হিন্দি ছবি মুক্তির পর এত টাকার ব্যবসা করল। ছবি মুক্তির প্রথম দিনই দেশটিতে ১০০ কোটি টাকার ব্যবসা করেছে পাঠান। উইকএন্ডে মুক্তির পরই আমেরিকার প্রেক্ষাগৃহগুলিতে শাহরুখপ্রেমীদের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়। বিশ্বজুড়ে দ্রুত ৩০০ কোটির ক্লাবে পৌঁছানো হিন্দি ছবিগুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করে নিয়েছে শাহরুখ-দীপিকা-জন অভিনীত এই ছবিটি।

গত ২৫ জানুয়ারি উত্তর আমেরিকায় এই ছবিটি হলগুলোতে হিন্দি ছবি হিসেবে রেকর্ড ব্যবসা করেছে। সাম্প্রতিক মুক্তি পাওয়া হিন্দি ছবিগুলোর মধ্যে পাঠানই একমাত্র যা আমেরিকায় মুক্তির পর থেকে এখনো মাতিয়ে রেখেছে।

এ প্রসঙ্গে, যশ রাজ ফিল্মসের সিইও অক্ষয় উইধানি গণমাধ্যমকে বলেন, “শাহরুখের কামব্যাক উদযাপন করছে বিশ্বজোড়া সিনেপ্রেমীরা। তারই প্রতিফলন দেখা যাচ্ছে আমেরিকার সিনেমা হলগুলোতেও।”

চার বছর পর সাফল্যের সঙ্গে কামব্যাক করেছেন শাহরুখ খান। ছবি রিলিজের আগেও শাহরুখ খান সেভাবে প্রোমোশন করেননি। তিনি বিশ্বাস রেখেছিলেন ভক্তদের ওপর। তাদের সঙ্গে সরাসরি কানেক্ট করতে চেয়েছিলেন। আর তাই হয়তো প্রথম দিনেই ১০০ কোটির ব্যবসা করে ফেলেছিল এই সিনেমা। 

Link copied!