• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নায়ক রাজ্জাক স্মরণে ‘রাজাধিরাজ রাজ্জাক’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ০১:০২ পিএম
নায়ক রাজ্জাক স্মরণে ‘রাজাধিরাজ রাজ্জাক’
র ‘রাজাধিরাজ রাজ্জাক’ পোস্টার

চলচ্চিত্রের প্রয়াত কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮২তম জন্মদিন আজ। জন্মদিন উপলক্ষে রাজ্জাক স্মরণে চ্যানেল আইতে আজ বিকাল ৫টা ২৫ মিনিটে প্রচার হবে গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিচালনায় নায়করাজ রাজ্জাককে নিয়ে নির্মিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রামাণ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’।

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে একটি তারার নাম নায়করাজ রাজ্জাক। বাংলা চলচ্চিত্র যতদিন টিকে থাকবে, এই নামটিও কারও মুছে দেয়ার সাধ্যি নেই। তার জীবন ও ক্যারিয়ারের নানা গল্প বুনন করা হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যানারে নির্মিত ৯০ মিনিট ব্যাপ্তির জীবনীভিত্তিক তথ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’-এ। অভিনেতার মৃত্যুর বছরখানেক আগে থেকেই শাইখ সিরাজ এই তথ্যচিত্রটি নির্মাণে হাত দেন। 
  
এ প্রামাণ্যচিত্রে রাজ্জাকের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। পাশাপাশি তার কলকাতায় বেড়ে ওঠা, সেখানের নিকটাত্মীয় ও বন্ধুবান্ধবের স্মৃতিচারণা, সিনেমার অংশ এবং রাজ্জাক অভিনীত সিনেমার গান এই তথ্যচিত্রে সংযোজন করা হয়েছে। এ ছাড়া রাজ্জাককে নিয়ে কথা বলেছেন অভিনয়জীবনের সহশিল্পী ববিতা, প্রয়াত কবরী প্রমুখ।

নায়করাজের প্রথম মৃত্যুবার্ষিকী ছিল ২০১৮ এর ২১শে আগস্ট। সে উপলক্ষে শাইখ সিরাজের নির্মাণে ‘রাজাধিরাজ রাজ্জাক’ প্রামাণ্যচিত্রটি প্রথমে চ্যানেল আইতে ও পরবর্তীতে সিনেপ্লেক্সে মুক্তি দেয়া । 

 এছাড়া চ্যানেল আই-এর প্রতিদিনের অনুষ্ঠান তারকাকথন এবং সিনেমার গান’র প্রচার হবে বিশেষ পর্ব। তারকাকথনের বিশেষ পর্বে অংশ নেবেন নায়করাজের পরিবারের সদস্যবৃন্দ। 

 

 

Link copied!