• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

পপ তারকা মাইকেল জ্যাকসনের জন্মদিন আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০২:৩৭ পিএম
পপ তারকা মাইকেল জ্যাকসনের জন্মদিন আজ
মাইকেল জ্যাকসন। ছবি: সংগৃহীত

পপ কিং মাইকেল জ্যাকসনের জন্মদিন আজ। ১৯৫৮ সালের ২৯ আগস্ট জন্মগ্রহণ করেন অনেক গুণে গুণান্বিত এই তারকা।

মঙ্গলবার (২৯ আগস্ট) মার্কিন মাইকেল জ্যাকসনের জন্মদিন। ১৯৫৮ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের গ্যারি শহরে জন্মগ্রহণ করেছিলেন তিনি। বেঁচে থাকলে ৬৬তম বছরে পা রাখতেন এই কিংবদন্তি মিউজিশিয়ান। তবে পৃথিবী ছেড়ে তিনি চলে গেলেও তার অবিস্মরণীয় সব গান মানুষের মনে গেঁথে আছে। তাই বিশেষ দিনে ভক্তরা তাকে স্মরণ করছে নিখাদ ভালোবাসায়, প্রিয় সব গানে।

মাত্র ১৩ বছর বয়সে এককভাবে মাইকেল জ্যাকসনের ক্যারিয়ারের যাত্রা শুরু হয়। ১৯৭২ সালে তার প্রথম একক অ্যালবাম ‍‍‘বেন‍‍’ প্রকাশিত হয়। এরপর ১৯৭৯ সালে তার পরবর্তী অ্যালবাম বের হয়। এ অ্যালবামের নাম ছিল ‍‍‘অফ দ্য ওয়াল‍‍’। এর ‍‍ ‍‍‘ডোন্ট স্টপ টিল ইউ গেট অ্যানাফ‍‍’ ও ‍‍ ‍‍‘রকিং উইথ ইউ‍‍’ গান দুটির মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পান তিনি।

মাইকেলের সবচেয়ে বিক্রীত অ্যালবামের মধ্যে রয়েছে ‍‍ ‘অফ দ্য ওয়াল‍‍’, ‍‍‘থ্রিলার‍‍’ ‘ব্যাড‍‍’, ‍‍‘ডেঞ্জারাস‍‍’ এবং ‍‍‘হিস্ট্রি‍‍`। এর মধ্যে ‍‍‘থ্রিলার‍‍’ সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবাম। ‍‍ ‘বিট ইট‍‍‘ গানটি প্রচার করে শিরোনামে আসে এমটিভির নাম।

বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করা এই রকস্টার চলে যান ২০০৯ সালের ২৫ জুন। মাত্রাতিরিক্ত প্রপোফল সেবনে ৫০ বছর বয়সে মৃত্যু হয় জ্যাকসনের। তার মৃত্যুতে সারা পৃথিবীতে শোরগোল পড়ে যায়। ভেঙে পড়ে ইন্টারনেট ব্যবস্থা। 

Link copied!