• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

১২ মে দেশে মুক্তি পাচ্ছে ‘পাঠান’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ১২:২৫ পিএম
১২ মে দেশে মুক্তি পাচ্ছে ‘পাঠান’

দেশের সিনেমা হলে শাহরুখ খানের সাড়া জাগানো ছবি ‘পাঠান’ মুক্তি পাচ্ছে ১২ মে। বৃহস্পতিবার (৪ মে) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশে ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের অনন্য মামুন।

অনন্য মামুন বলেন, “কোনোরকম কর্তন ছাড়াই বাংলাদেশে মুক্তির জন্য পাঠান সিনেমা সেন্সর ছাড়পত্র পেয়েছে। ৫ মে মুক্তি দেওয়ার কথা থাকলেও আগামী ১২ মে দেশের হলে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে। শুরুতে ৩২টি সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে এ সিনেমা চলবে। যে প্রযুক্তিতে আমরা সিনেমাটি চালাব, তাতে করে খুব বেশি সক্ষমতা আমাদের নেই। এটা ধীরে ধীরে বাড়বে। সেসব সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি দেওয়া হবে যেখানে মহিলা টয়লেট ভালো থাকবে। আমরা চাই আমাদের নারী দর্শকরা হলে ফিরে আসুক।”

এ প্রসঙ্গে ‘পাঠান’ সিনেমার আন্তর্জাতিক পরিবেশনা বিভাগের সহ-সভাপতি নেলসন ডিসুজা বলেন, “সিনেমা সমন্বিত শক্তি হিসেবে পৃথিবীর সংস্কৃতিকে একসূত্রে গেঁথে এসেছে। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, সারা পৃথিবীতে সর্বোচ্চ উপার্জনকারী ভারতীয় হিন্দি ছবি ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে। ১৯৭১ সালের পর এটি হবে বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পেতে চলা প্রথম বাণিজ্যিক হিন্দি ছবি। এ জন্য বাংলাদেশের সিনেমা প্রদর্শন কর্তৃপক্ষকে আমরা ধন্যবাদ জানাই। আমরা জানি, দেশটিতে শাহরুখ খানের বিশাল ভক্তগোষ্ঠী আছেন। যশরাজ ফিল্মসের এ সিনেমা ভারতের চলচ্চিত্র ঐতিহ্য ও সংস্কৃতির গৌরব প্রতিনিধিত্ব করবে।”

এ বছরের ২৫ জানুয়ারি মুক্তি পায় সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ও যশরাজ ফিল্মস প্রযোজিত সিনেমা ‘পাঠান’। ভারতীয় সিনেমার ইতিহাসে রেকর্ড পরিমাণ ব্যবসা করে এ সিনেমা।
 

Link copied!