• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্যানসারে আক্রান্ত অলিভিয়া মুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৩:৩৮ পিএম
ক্যানসারে আক্রান্ত অলিভিয়া মুন
অলিভিয়া মুন। ছবিঃ সংগৃহীত

ক্যানসারে আক্রান্ত হয়েছেন হলিউড অভিনেত্রী অলিভিয়া মুন। গত ১৩ মার্চ ইনস্টাগ্রাম পোস্টে স্তন ক্যানসারে আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেন তিনি। এমনকি গত ১০ মাসে চারবার অস্ত্রোপচার হয়েছে তাঁর। এত দিন বিষয়টি একেবারে গোপন রেখেছেন তিনি।

গত ১১ মার্চ ৯৬তম অস্কারেও হাজির ছিলেন অলিভিয়া। সেখানেও বিষয়টি নিয়ে কোনো কথা বলেননি অভিনেত্রী। ইনস্টাগ্রামে হাসপাতালে তোলা ছবি শেয়ার করে ‘আয়রন ম্যান টু’ খ্যাত অলিভিয়া লিখেছেন, ‘২০২৩ সালের ফেব্রুয়ারিতে একটি জেনেটিক পরীক্ষা করিয়েছিলাম, যাতে ৯০টি ভিন্ন ভিন্ন ক্যানসারে পরীক্ষা করানো হয়। এর দুই মাস পর আমার স্তন ক্যানসার শনাক্ত হয়।

কঠিন সেই সময়ের কথা উল্লেখ করে ৪৩ বয়সী অভিনেত্রী লিখেছেন, ‘আমার উভয় স্তনে লুমিনাল বি ক্যানসার ছিল। লুমিনাল বি আক্রমণাত্মক এবং দ্রুত ছড়িয়ে পড়ে। গত ১০ মাসে আমার চারটি অস্ত্রোপচার হয়েছে। আমি বহুদিন বিছানায় কাটিয়েছি। এই সময়ে আমি ক্যানসার ও তাঁর চিকিৎসা বিষয়ে অনেক কিছু শিখেছি।’
অলিভিয়া জানিয়েছেন, গত ১০ মাসে চারটি অস্ত্রোপচার করা হয়েছে অভিনেত্রীর। বায়োপসির ৩০ দিন পরে একটি ডাবল ম্যাস্টেক্টমি করা হয়েছিল। আরো জানিয়েছেন, যে দিনগুলো বিছানায় শুয়ে কাটিয়েছেন, সেই সময় তিনি ক্যানসার ও চিকিৎসা বিষয়ে অনেক কিছু শিখেছেন। তাঁর কথায়, ‘আশ্চর্যজনকভাবে, আমি মাত্র দুবার কেঁদেছি।
আমার মনে হয় এটা কান্নার সময় ছিল বলে আমার মনে হয়নি।’ পোস্টে বন্ধু, পরিবার, বিশেষ করে তাঁর সঙ্গী এবং কৌতুক অভিনেতা জন মুলানিকে ধন্যবাদ জানিয়েছেন অলিভিয়া।
উল্লেখ্য, ‘আয়রন ম্যান টু’ সিনেমাতে চেজ রবার্টস চরিত্রে অভিনয় করেন অলিভিয়া। ২০১৬ সালে মুক্তি পায় ‘এক্স-মেন : অ্যাপোক্যালিপস’, এতে সাইলক নামক চরিত্রে অভিনয় করেন এই অভিনেত্রী। অলিভিয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দ্য গেটওয়ে’। ২০২১ সালের ৩ সেপ্টেম্বর মুক্তি পায় এই ছবি। এরপর আর অবশ্য কোনো ছবিতে অভিনয় করতে দেখা যায়নি তাঁকে।

Link copied!