• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ঢাকার বাইরের হলে সাড়া ফেলেনি ‘পাঠান’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৩, ২০২৩, ১০:৩৩ এএম
ঢাকার বাইরের হলে সাড়া ফেলেনি ‘পাঠান’

দেশের ৪১টি প্রেক্ষাগৃহে শুক্রবার (১২ মে) মুক্তি পেয়েছে শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। মুক্তির প্রথম দিনে এ সিনেমা দেখতে মাল্টিপ্লেক্সে দর্শকের ভিড় দেখা গেলেও একক হলগুলোতে দর্শক উপস্থিতি দেখা গেছে কম।

একটি গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখায় শুক্রবার বেলা ১১টা ২০ মিনিটে প্রথম শো দেখতে আসেন শাহরুখ খানের ঢাকাভিত্তিক কয়েকটি ফ্যান ক্লাবের সদস্যরা। হলের ভেতরে ‘ঝুমে জো পাঠান’ গানের তালে নাচতে দেখা যায় তাদের।

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমকে জানান, ৩৪টি শোর মধ্যে বেশির ভাগ শো হাউসফুল হয়েছে। মঙ্গলবার থেকে অনলাইনে ‘পাঠান’ সিনেমার টিকিট অগ্রিম বিক্রি শুরু করে স্টার সিনেপ্লেক্স। সিনেমাটি মুক্তির দুই দিন আগেই শুক্র ও শনিবার প্রায় সব শোর টিকিট বিক্রি হয়ে গেছে। বসুন্ধরা শাখা ছাড়াও স্টার সিনেপ্লেক্সের এসকেএস টাওয়ার, সীমান্ত সম্ভার, সনি স্কয়ারসহ সাতটি শাখায় প্রদর্শিত হয়েছে সিনেমাটি। প্রথম দিন ৭টি শাখায় ৩৪টি শো চালিয়েছে স্টার সিনেপ্লেক্স।

ঢাকার আরেক মাল্টিপ্লেক্স ব্লকবাস্টার সিনেমার ৩টি হলে শুক্রবার ৯টি শো চলেছে। ব্লকবাস্টার সিনেমাসের বিপণন কর্মকর্তা মাহবুবুর রহমান শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, “মোটামুটি ভালো। এখনো কোনো শো হাউসফুল হয়নি, তবে হাউসফুলের কাছাকাছি।”

ঢাকার সিনেপ্লেক্সগুলোতে দর্শক থাকলেও একক সিনেমা হলের চিত্র ছিল অন্য রকম। মধুমিতা হলে পাঁচটি শো চলেছে। এ হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ গণমাধ্যমকে জানান, প্রত্যাশার চেয়ে দর্শখ কম ছিল শুক্রবার। গড়ে ৪০ ভাগ দর্শক সিনেমাটি দেখেছেন।

যশোরের মণিহার প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউল ইসলাম শুক্রবার গণমাধ্যমকে বলেন, “এরই মধ্যে অনেকে ইন্টারনেট থেকে সিনেমাটি দেখেছেন। যে কারণে ১ হাজার ৪০০ আসনের বিপরীতে ১০০ থেকে ১৫০ জন দর্শক হয়েছে প্রতি শোতে।”

‘পাঠান’ সিনেমার আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের প্রতিষ্ঠাতা অনন্য মামুন শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, “মোটামুটি ঠিকঠাক আছে। খুব বেশি ভালো নয়, খুব বেশি খারাপও নয়। মাল্টিপ্লেক্সে নিজস্ব সার্ভার থাকায় ‘পাঠান’ প্রদর্শনে আলাদা সার্ভার নিতে হয়নি। তবে একক সিনেমা হলগুলোতে সার্ভার ছাড়া সিনেমাটি প্রদর্শন করা সম্ভব নয়। ফলে তাদের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট থেকে সার্ভার ভাড়া নিতে হয়েছে। সার্ভার না থাকায় গুটিকয় একক সিনেমা হলে সিনেমাটি মুক্তি পেয়েছে।”

Link copied!