• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘ইন্ডিয়ানা জোনস যখন তৈরি হয়, তখন আমার জন্মই হয়নি’


পার্থ সনজয়
প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৮:৪০ পিএম
‘ইন্ডিয়ানা জোনস যখন তৈরি হয়, তখন আমার জন্মই হয়নি’

‘বর্ণনাতীত’, এই এক শব্দে কান চলচ্চিত্র উৎসবে জেমস মেনগোল্ড পরিচালিত ‘ইন্ডিয়ানা জোনস এন্ড দ্য ডায়াল অব ডেস্টেনি’ সিনেমার ‘ওয়ার্ল্ড প্রিমিয়ার’ শেষে অভিজ্ঞতা বর্ণনা করলেন অভিনেতা হ্যারিসন ফোর্ড।

বৃহস্পতিবার ছবির স্ক্রিনিং শেষে ‘সারপ্রাইজ অনারারি পাম দ্য অর’ গ্রহণ করার পর ছবিটিকে ঘিরে তার এই মুগ্ধতা ছড়িয়ে পড়ে সংবাদ সম্মেলনে।

সাংবাদিকদের সঙ্গে তার আনন্দিত, আমুদে ও আবেগঘন কথামালা উপভোগ্য করে রেখেছিল সম্মেলনকে। ইন্ডিয়ানা জোনস ছবির লিগাসি মনে করিয়ে দিয়ে বললেন, ‘ইটস ফাকিং ম্যাজিক হোয়েন ইট ওয়ার্কস।’ তার এই উচ্ছ্বাস ছবির আর্টিস্টের মাঝেও ছড়িয়ে পড়ল। ফোবে ওয়ালা ব্রিজ, বয়েড হলব্রুক, ম্যাড মিকেলসেন, ইথান ইসিদোর, রেনে উইলসনসহ ছবির কলাকুশলীরা সবাই আপ্লুত হ্যারিসন ফোর্ডের সাথে অভিনয়ের সুযোগ পেয়ে।

কৌতুক করে মিকেলসেন তো বলেই ফেললেন, ‘৩০ বছর আগে ইন্ডিয়ানা জোনস যখন তৈরি হয়েছিল আমার তখন জন্মই হয়নি।’

ফোর্ড অবশ্য নিজেকে দায়ী করলেন, যে তিনি ছবিটির জন্য সবকিছু করতে পারেননি। সাংবাদিকের প্রশ্নের জবাবে বড় একটা হাসি দিয়ে তো বলেই ফেললেন, ‘এটা কি মনে হয় নি?’ এরপর সিরিয়াস ভঙ্গিতে বললেন, ‘আমি বৃত্তের মতো গল্পটা হোক তা চেয়েছি। একটা পরিপূর্ণতা চেয়েছি।’

ফোর্ড আত্মবিশ্বাসের সঙ্গে বললেন, ‘মেনগোল্ড স্টিফেন স্পিলবার্গের চেয়েও ছবিকে জীবন্ত করেছে।’ এই ছবিটা কিছুটা মিথ ও কিছুটা ম্যাজিকের সমন্বয়। তিনি আরও দাবী করলেন, ‘তারা একটা বাক্সেই থাকে।’

Link copied!