• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

হলিউড সিনেমা ওপেনহেইমারের নতুন রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০২:৫১ পিএম
হলিউড সিনেমা ওপেনহেইমারের নতুন রেকর্ড
ছবি: সংগৃহীত

বহুল প্রতীক্ষিত হলিউড চলচ্চিত্র ‘ওপেনহেইমার’ মুক্তির পরপরই বিশ্বব্যাপী আলোড়ন ফেলে দিয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে নির্মিত চলচ্চিত্রের মধ্যে সর্বাধিক আয় করা চলচ্চিত্র হিসেবে শীর্ষস্থানের মাইলফলক অর্জন করেছে নোলানের ‘ওপেনহেইমার’।

দ্য ইনডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়, সিনেমাটি গ্লোবাল বক্স অফিসে ৫৫০ মিলিয়নেরও বেশি আয় করেছে। ২১ জুলাই মুক্তিপ্রাপ্ত ‘ওপেনহেইমার’ ক্রিস্টোফার নোলানের আগের রেকর্ড-ধারক চলচ্চিত্র ‘ডানকির্ক’কে ছাড়িয়ে গেছে। ‘ডানকির্ক’ গ্লোবাল বক্স অফিসে প্রায় ৫২৭ মিলিয়ন আয় করেছিল।

দ্য ইনডিপেনডেন্টকে দেওয়া এক সাক্ষাৎকারে নির্মাতা নোলান বলেন, “ওপেনহেইমার আমার তৈরি সবচেয়ে বড় চলচ্চিত্র। আমি যে সিনেমাটি বানাতে চেয়েছিলাম সেটি ছোট করে করা যেত না। এটি অর্থের বিষয়ে নয়, এটি বাজেটের বিষয়ে নয়, এর গল্পের ব্যাপকতা আমাকে এতে আকৃষ্ট করেছে।”

এদিকে ‘ওপেনহেইমারের’সঙ্গে একই দিনে হলিউডের আরেক সিনেমা ‘বার্বি’ও  মুক্তি পেয়েছে। দর্শকদের মধ্যে ওপেনহেইমার ও বার্বি নিয়ে চরম প্রতিদ্বন্দ্বিতা শুরু হলেও, পরবর্তী সময়ে এই লড়াই রূপ নেয় আন্তরিকতায়। এখন এই দুটি সিনেমা একই সঙ্গে মুভি থিয়েটারে চলছে। বিশ্বজুড়েই সিনেমা দুটি এখন জনপ্রিয়তার শীর্ষে।
 

Link copied!