• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শরৎচন্দ্রের ‘অভাগী’র চরিত্রে বড়পর্দায় মিথিলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৫:১২ পিএম
শরৎচন্দ্রের ‘অভাগী’র চরিত্রে বড়পর্দায় মিথিলা
অভাগী চরিত্রে মিথিলা। ছবিঃ সংগৃহীত

সাহিত্য নির্ভর সিনেমা বানানোর ট্রেন্ড টলিউড ইন্ডাস্ট্রিতে ফিরতে শুরু করেছে। অনেক কালজয়ী গল্প ফুটে উঠছে বড় পর্দা বা ওটিটি প্ল্যাটফর্মে। এরই ধারাবাহিকতায় ওপাড় বাংলার জনপ্রিয় পরিচালক অনির্বাণ চক্রবর্তীর পরিচালনায় আসছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’। এই সিনেমার নাম ভূমিকায় দেখা যাবে দুইবাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অনির্বাণ চক্রবর্তী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ গল্প অবলম্বনে নির্মান করছেন ‘ও অভাগী’। পরিচালক অনির্বাণ এক সাক্ষাৎকারে ‘ও অভাগী’ ছবির বিষয়ে জানিয়েছেন এতে উঠে আসবে ৭০ এর দশকের গ্রাম বাংলার করুণ বাস্তব চিত্র। তিনি যথাসম্ভব শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মূল গল্পের যে বিষয়বস্তু সেটাকে ধরে রাখতে চেয়েছেন। আসল গল্পটিকে খুব একটা নড়চড় করেনি।

মিথিলা সম্পর্কে নির্মাতা বলেন, অভাগীকে যেভাবে ভেবেছেন তার সঙ্গে মিথিলা দারুণভাবে ফিট করেন। তাই এই চরিত্রের জন্য তিনি তাকেই বেছেছেন।

অনির্বাণের কথায়, ‘উনি যখন মেকআপ করে ক্যামেরার সামনে দাঁড়াল তখন দুর্দান্ত লাগছিল এই চরিত্রের জন্য। তারপর তার সঙ্গে যখন কাজ করলাম তখন বুঝলাম আমি যা চেয়েছিলাম সেটাকে ছাপিয়ে গিয়েছেন তিনি। দারুণ খুশি তার কাজ নিয়ে।’

স্বভূমি এন্টারটেইনমেন্টের উপস্থাপনায়, ডাঃ প্রবীর ভৌমিকের প্রযোজনায় বড় পর্দায় আসছে এই ছবিটি। মিথিলা ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছে আরজে সায়ন, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়, সৌরভ হালদার, ইশান মজুমদার সহ অন্যান্যরা। পরিচালনার পাশাপাশি, ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অনির্বাণ নিজেই। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন মলয় মন্ডল। সম্পাদনা করছেন সুজয় দত্ত রায় এবং সঙ্গীত পরিচালনা মৌসুমী চট্টোপাধ্যায়ের।
‘ও অভাগী’ ছবিতে মিথিলাকে ১৬ বছর এবং ৩০ বছরের এক নারীর চরিত্রে দেখা যাবে। এই দুটো চরিত্রে মিথিলাকে দারুণভাবে মানিয়েছে বলেও জানিয়েছেন পরিচালক। এই ছবিতে মিথিলা ছাড়াও রয়েছেন সুব্রত দত্ত। তিনি জমিদারের চরিত্রে অভিনয় করবেন। আগামী ২৯ মার্চ মুক্তি পাবে এই ছবিটি।

Link copied!