• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ঈদের নাটকে মামুনুর রশীদ-ডলি জহুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১০:৪৬ এএম
ঈদের নাটকে মামুনুর রশীদ-ডলি জহুর

ঈদকে কেন্দ্র করে বরাবরই স্যাটেলাইট টিভি চ্যানেলগুলো আয়োজন করে ভিন্ন আঙ্গিকে নির্মিত নাটক। এবার ঈদ উপলক্ষে নির্মিত হয়েছে নাটক ‘নঈম সাহেবের কাণ্ডজ্ঞান’। মামুনুর রশীদের রচনায় এটি প্রযোজনা করেছেন মনিরুল হাসান। নাটকটি প্রচারিত হবে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি)।

নাটকের গল্পে দেখা যাবে— নঈম উদ্দিন আহমেদ একজন অবসরপ্রাপ্ত চাকুরে। চাকরি জীবনে যা করেছেন এখনও তাই করে চলেছেন। কোথাও সামান্য অসঙ্গতি দেখলেই ক্ষিপ্ত হয়ে ওঠেন। তর্ক-বিতর্ক, ঝগড়াঝাটি এবং দেনদরবারে লিপ্ত হন। এই অবস্থা থেকে তার নিকট আত্মীয়রাও রেহাই পান না। একমাত্র ছেলে নেহাল ছাড়া কেউ তার এই বাড়াবাড়ি মেনে নেয় না। যথারীতি তারাও বিরক্ত। একদিন বাজারে গিয়ে তিনি বাড়ি আসার পথ হারিয়ে ফেলেন। ছেলের বন্ধু তাকে বাড়ি নিয়ে আসে। তিনি স্মৃতিভ্রষ্টতায় আক্রান্ত। তবে অতীত স্মৃতি তিনি ভোলেননি। শেষ পর্যন্ত বিষয়টি একটা বড় সমস্যার সৃষ্টি করে।

নাটকটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টার বাংলা সংবাদের পর। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, ডলি জহুর, শামস সুমন, সুষমা সরকার, আহসান হাবিব নাসিম, সুজাত শিমুল, শুভাশিষ ভৌমিক, তমা, বিন্দু, রুহুল আমীন ও সৈয়দ মোশাররফ।

Link copied!