• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আর্থিক সংকটে আটকে গেছে ‘কৃষ ৪’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ১২:৫৬ পিএম
আর্থিক সংকটে আটকে গেছে ‘কৃষ ৪’
ছবি: সংগৃহীত

ভারতের জনপ্রিয় সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি ‘কৃষ’-এর চতুর্থ পর্ব নিয়ে দর্শকের বেশ আগ্রহ। কয়েক বছর ধরেই আলোচনা চলছিল হৃতিক রোশান অভিনীত বহুল প্রতীক্ষিত ‘কৃষ ৪’ নিয়ে। তবে দর্শক-অনুরাগীদের মনে বেশ কয়েকবার আশা জাগানোর পরেও প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যৎ। এর আগে হৃতিক তার জন্মদিনে ‘কৃষ-৪’ আসার ঘোষণা দিলেও তা এখনো আসেনি। এবার জনপ্রিয় এই সিরিজ নিয়ে মুখ খুলেছেন অভিনেতার বাবা পরিচালক রাকেশ রোশন।

‘বলিউড লাইফের’ এক প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি ‘কৃষ ৪’ সম্পর্কে হৃদয়বিদারক এক তথ্য দিয়েছেন এই নির্মাতা। তিনি জানান, মূলত বাজেট সংকটের কারণেই নাকি ‘কৃষ ৪’ প্রজেক্ট নিয়ে এক পা এগিয়েও দুই পা পিছিয়ে আসছেন তারা। রাকেশ জানান, ‘ওটিটি প্লাটফর্মের এই যুগে এখনও পর্যাপ্ত পরিমাণ দর্শকেরা প্রেক্ষাগৃহে ফিরছেন না। এদিকে ‘কোই মিল গ্যায়া’, ‘কৃষ’ ও ‘কৃষ ৩’ এর বক্স অফিসের বিরাট সাফল্যের ধারা বজায় রাখতে হলে ‘কৃষ ৪’ ও বেশ বড় মাপেই বানাতে হবে।

তিনি আরো জানান, হলিউডের এক-একটা সুপারহিরো ছবির বাজেট থাকে ৫০০-৬০০ মিলিয়ন ডলার। সেখানে আমাদের ছবির সেই বাজেট ২০০-৩০০ কোটির বেশি নয়। তাহলে এই বাজেটে কীভাবে বড় মাপের ছবি তৈরি হবে! একই সঙ্গে বাচ্চারা আজকাল হলিউডের তৈরি সুপারহিরো মুভি গুলোর উপরই বেশি ঝুঁকছে। সেক্ষেত্রে তাদের প্রত্যাশা এখন অন্য লেভেলে।

সব দিকে বিচার না করে এখনই কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না বলে জানান পরিচালক রাকেশ রোশন।

 

 

Link copied!