• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

‘জেলার-ঝড়’, ভারতে আয় প্রায় ৩০০ কোটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ১২:৫৭ পিএম
‘জেলার-ঝড়’, ভারতে আয় প্রায় ৩০০ কোটি
ছবি: সংগৃহীত

দক্ষিণি সুপারস্টার রজনীকান্তের সিনেমা ‘জেলার’ মুক্তির পরেই বক্স অফিসে বাজিমাত করে যাচ্ছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) মুক্তির পরে মাত্র ১২ দিনেই শুধু ভারতেই ২৯৫ কোটি রুপির বেশি আয় করেছে নেলসন দিলীপকুমার পরিচালিত সিনেমাটি।

স্যাকনিল্কের তথ্যমতে, রজনীকান্তের সিনেমাটি খুব দ্রুতই ভারতে ৩০০ কোটি রুপির ক্লাবে চলে যাবে। সিনেমাটির মুক্তির দ্বিতীয় বুধবার ৩ কোটি ৬৫ লাখ রুপি আয় করাতে ভারতে মোট আয় দাঁড়িয়েছে ২৯৫ কোটি ৬৫ লাখ রুপি।

এদিকে গত ১০ আগস্ট সানি দেওল অভিনীত ‘গাদার ২’  সিনেমাটি ভারতে রাজত্ব করে যাচ্ছে।  সিনেমাটি ইতিমধ্যে শুধু ভারতেই ৪০০ কোটি রুপি  আয় করে নিয়েছে। একই দিনে মুক্তি পাওয়া অক্ষয় কুমারের  ‘ওএমজি ২’  সিনেমার সঙ্গে প্রতিযোগিতাতে বেশ এগিয়ে রয়েছে ‘গাদার ২’।

তবে ভারতে উপার্জনের দ্বিতীয় স্থানে থাকা ‘জেলার’ মুক্তির ১২ দিনেই  বিশ্বব্যাপী ৫৫০ কোটি রুপি আয় করে নিয়েছে।

এর আগে মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ৪৮ কোটির বেশি রুপি আয় করেছিল ‍‍‘জেলার‍‍’, যা তামিলনাড়ু ও কেরালায় ২০২৩ সালের রেকর্ড। অন্যদিকে এটি কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় যেকোনো তামিল সিনেমার জন্য সর্বোচ্চ ওপেনিংয়ের রেকর্ড গড়ে। শুধু তা-ই নয়, সিনেমাটির প্রথম দিনের মোট সংগ্রহ এ বছর মুক্তি পাওয়া যেকোনো তামিল চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ।

রজনীকান্ত ছাড়াও সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে আরও অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, মোহনলাল, শিবা রাজকুমার, বসন্ত রবি, তামান্না ভাটিয়া, সুনীল প্রমুখ।

 

 

 

Link copied!