• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

জিয়া খান হত্যা মামলায় নির্দোষ সুরজ পাঞ্চোলি


তপন বকসি
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩, ০২:২২ পিএম
জিয়া খান হত্যা মামলায় নির্দোষ সুরজ পাঞ্চোলি

বলিউড তারকা জিয়া খান হত্যা মামলায় বিশেষ সিবিআই আদালত অভিনেতা সুরজ পাঞ্চোলিকে নির্দোষ ঘোষণা করেছেন। শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ১১টার দিকে বিচারপতি এ এস সায়দ তার রায়ে বলেন, "যথেষ্ট প্রমাণের অভাবে আদালত আপনাকে (সুরজ পাঞ্চোলি) দোষী হিসেবে দেখছে না। তাই আপনাকে মুক্ত ঘোষণা করা হলো।"

২০১৩ সালে মাত্র ২৫ বছর বয়সে মুম্বাইয়ের জুহুতে নিজের ফ্ল্যাটে অভিনেত্রী জিয়া খানকে মৃত অবস্থায় পাওয়া যায়। সেখান থেকে উদ্ধার করা হয় জিয়ার হাতে লেখা একটি চিঠি। এরপর তার মা রাবিয়া খান প্রথমে মুম্বাই হাইকোর্টে নিজের মেয়ের মৃত্যুকে স্বাভাবিক কোনো আত্মহত্যা না বলে তাকে খুন বলে প্রতিপন্ন করেন। সে অভিযোগের ভিত্তিতে মামলাটি বিশেষ সিবিআই আদালতে পৌঁছায়। গত ১০ বছর ধরে রাবিয়া খান লিখিতভাবে কখনো মৌখিকভাবে বারবার বলে বলতে চেয়েছেন তার মেয়েকে আসলে খুন করা হয়েছে।

দীর্ঘ ১০ বছর পর ২০১৮ সালের ১ জানুয়ারি সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ সরকারিভাবে নথিবদ্ধ হয়। তারপর থেকে সুরজ পাঞ্চোলি এবং রাবিয়া খান দুই পক্ষই এই মামলায় নিজেদের পক্ষে নিজেদের আবেদন জানিয়ে আসছিলেন সিবিআই আদালতে। চূড়ান্ত রায়ের পর স্বভাবতই বলিউডের প্রভাবশালী পাঞ্চোলি পরিবার খুশি।

Link copied!