• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ধর্মানুভূতিতে আঘাত, দক্ষিণি সিনেমা সরিয়ে নিলো নেটফ্লিক্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ০৭:০২ পিএম
ধর্মানুভূতিতে আঘাত, দক্ষিণি সিনেমা সরিয়ে নিলো নেটফ্লিক্স
সিনেমায় শেফ চরিত্রে অভিনয় করেছেন নয়নতারা। ছবি সংগৃহীত

বিতর্কের মুখে নেটফ্লিক্সে মুক্তির পরও সরিয়ে নেওয়া হলো দক্ষিণি সিনেমা ‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’। সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ, এর মাধ্যমে ধর্মানুভূতিতে আঘাত দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় নিলেশ কৃষ্ণার ড্রামা ঘরানার সিনেমাটি। নয়নতারা, জয়, সত্যরাজ অভিনীত সিনেমাটি মুক্তির পর সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়। ছবিটি ২৯ ডিসেম্বর নেটফ্লিক্সেও মুক্তি পায়। বিতর্কটা শুরু হয় এর পরই।

দর্শকের একাংশ ছবিটির নির্মাতাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনেছেন। তাদের বক্তব্য, এখানে ‘লাভ জিহাদ’কে উসকে দেওয়া হয়েছে।

ছবির গল্প অন্নপুরাণী নামে উচ্চাভিলাষী নারীকে নিয়ে। যিনি একটি রক্ষণশীল ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করে। তার স্বপ্ন ভারতের সেরা শেফ হওয়া। এক বন্ধুর সাহায্যে সে নিজের স্বপ্ন পূরণের পথে ছোটে। ছবির মূল বক্তব্য, খাবারের সঙ্গে ধর্মের সম্পর্ক নেই। তবে প্রতিবাদকারীদের বক্তব্য, ছবিতে রামকে আমিষভোজী হিসেবে দেখানো হয়েছে, যা নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা।

হিন্দু সেবা পরিষদ নামের একটি গোষ্ঠী ভারতের মধ্যপ্রদেশের ছবির অভিনেত্রী নয়নতারা ও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে।

বিতর্কের মধ্যে ছবির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জি স্টুডিওজ এর মধ্যেই দুঃখ প্রকাশ করেছে। এক বিবৃতিতে তারা জানিয়েছে, বিতর্কিত দৃশ্যগুলো সরিয়ে ছবিটি পুনরায় মুক্তি দেওয়া হবে। 

Link copied!