• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

কান উৎসব নিয়ে ক্ষোভ ঝাড়লেন ভারতীয় পরিচালক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০১:২৪ পিএম
কান উৎসব নিয়ে ক্ষোভ ঝাড়লেন ভারতীয় পরিচালক

সারা বিশ্বের বিখ্যাত তারকাদের পদচারণায় মুখরিত ফ্রান্সের কান শহর। মঙ্গলবার (১৬ মে) ফরাসি শহর ‘পালে দে ফেস্তিভ্যাল’-এর গ্র্যান্ড থিয়েটারে বসেছে কানের ৭৬তম জমকালো আসর। ঐশ্বরিয়া রাই বচ্চন, সারা আলি খান, ম্রুনাল ঠাকুর, মানুষী চিল্লারসহ ইতোমধ্যে অনেকেই লালগালিচায় হেঁটে ফেলেছেন কান উৎসবে। তবে তারকাদের নানারকম পোশাকে কান উৎসবে হাঁটার বিষয়টি অপছন্দ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর।

শনিবার (২০ মে) টুইটারে এ বিষয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কাশ্মীর ফাইলস খ্যাত পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে। কটাক্ষের সুরে বিবেক লিখেছেন, “আপনারা কি জানেন যে কান চলচ্চিত্র উৎসব আসলে একটি চলচ্চিত্র বিষয়ক উৎসব? আমি ভাবলাম বিষয়টা আপনাদের মনে করিয়ে দিই, কারণ হয়তো আপনারা এই উৎসবকে একটি ফ্যাশন শো মনে করেছেন।”

এদিকে বিবেকের সঙ্গে সহমত পোষণ করেন অভিনেত্রী মীরা চোপড়াও। এই অভিনেত্রী জানান, তিনি যখন আগের বছর কান উৎসবে গিয়েছিলেন তখন এই প্রবণতা দেখে অত্যন্ত দুঃখিত হয়েছিলেন। বলিউডের অভিনেতারা শুধুমাত্র কি পোশাক পরলেন তাই দেখানো হয় মিডিয়ায়, এমনই মন্তব্য মীরার। অন্যান্য দেশের ক্ষেত্রে চিত্রটা সম্পূর্ণ আলাদা, দাবি মীরা চোপড়ার।

প্রসঙ্গত, চলতি বছরে অভিনেতা বা পরিচালকদের পাশাপাশি ভারতের গায়িকা, খেলোয়াড় এবং উদ্যোগপতিদেরও প্রতিনিধিত্ব করতে দেখা গেছে কানের রেড কার্পেটে। ১২ দিনব্যাপী কান উৎসবের পর্দা নামবে আগামী ২৭ মে।

Link copied!