• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

পাঠান‍‍`-এ শাহরুখের লুকে থাকছে শক্তিশালী পৌরুষ-নতুন যুবসমাজের ছাপ


তপন বকসি
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০৮:২৪ পিএম
পাঠান‍‍`-এ শাহরুখের লুকে থাকছে শক্তিশালী পৌরুষ-নতুন যুবসমাজের ছাপ

প্রযোজক আদিত্য চোপড়া এবং পরিচালক সিদ্ধার্থ আনন্দ তাদের ড্রিম প্রজেক্ট ‍‍`পাঠান‍‍`-কে এই মুহূর্তে ভারতবর্ষের সবচেয়ে বড় অ্যাকশন ফিল্ম হিসেবে নির্মাণের  প্রস্তুতিতে রয়েছেন। যশরাজ ফিল্মসের ব্যানারে প্রযোজিত এই ছবি আদিত্য চোপড়ার বহুদিনের স্বপ্নের ‍‍`স্পাই ইউনিভার্স‍‍` ছবি হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। যে ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম।

অত্যন্ত উঁচুমানের অ্যাকশনে ভরপুর এই ছবিতে শাহরুখ খানকে ‍‍`কিলিং মেশিন স্পাই‍‍` হিসেবে দেখানো হবে। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় নতুন বছরে শাহরুখ খানের  প্রথম মুক্তি পেতে চলা ছবি হিসেবে ‍‍`পাঠান‍‍`-এ অনেক রকম ভূমিকা এবং লুক-এ দেখা যাবে শাহরুখ খানকে। এর মধ্যেই গত দু-তিন মাসে পাঠান ছবিতে শাহরুখের বিভিন্ন লুকের ছবি বাইরে বেরিয়েছে।

এদিন মুম্বাইয়ে পরিচালক সিদ্ধার্থ আনন্দ বললেন, " এই ছবিতে শাহরুখ খান আমাদের দেশের কালচারকে একটা অন্যরকম শেপ দিয়েছেন। এই ছবিতে নিজের পরা বিভিন্ন রকম পোশাক ব্যবহারে শাহরুখের চরিত্র দেশের যুব সমাজকে পোশাক ভাবনার নতুন দিক উন্মোচিত করবেন বলে আমার বিশ্বাস। ‍‍`পাঠান‍‍`-এর সব অংশেই পোশাকের দিক থেকে শাহরুখের বিভিন্ন লুক এই ছবিতে শাহরুখকে পৌরুষ ও পৃথিবীর সফল ও শক্তিশালী পুরুষদের একজন প্রতিনিধি হিসেবে যে প্রতিষ্ঠিত করবে, তাতে কোনও সন্দেহ নেই।"  

আদিত্য চোপড়া প্রযোজিত এবং সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‍‍`পাঠান‍‍` রিলিজ করছে ২০২৩-এর ২৫ জানুয়ারি। সম্প্রতি সৌদি আরবের জেড্ডায় রাজকুমার হিরানির পরিচালনায় ‍‍`ডানকি‍‍` ছবির আউটডোর শুটিং শেষ করে এবং জেড্ডায় ‍‍`রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল‍‍`-এ অংশ নেওয়ার পর গতকালই মুম্বই ফিরেছেন শাহরুখ খান। ৬ ডিসেম্বর সৌদি আরবের জেড্ডায়  ‍‍`রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছিল শেখর কাপুরের পরিচালনায় ইংরেজি ছবি  ‍‍`হোয়াট‍‍`স লাভ গট টু ডু উইথ ইট?‍‍` দিয়ে। ভারতীয় পরিচালক কবীর খানের ১৯৮৩-তে ইংল্যান্ডের লর্ডসে ওয়ানডে ক্রিকেটে ভারতীয় ক্রিকেট টিমের জেতার ঐতিহাসিক ঘটনা নিয়ে তৈরি হওয়া ছবি ‍‍`৮৩‍‍` দিয়ে শেষ হচ্ছে এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

Link copied!