• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘পাঠান’ না আনতে মন্ত্রির প্রতি দুই নায়কের আর্জি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ১০:২৫ এএম
‘পাঠান’ না আনতে মন্ত্রির প্রতি  দুই নায়কের আর্জি

শাহরুখ খানের সাড়া জাগানো সিনেমা ‘পাঠান’ ৫ মে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা। অন্যদিকে এবার ঈদে মুক্তি পেয়েছে দেশীয় ৮টি চলচ্চিত্র। সিনেমা হলগুলো অনেক বছর পর দর্শক পাচ্ছে। এ পরিস্থিতিতে ঢাকাই চলচ্চিত্রের দুই তরুণ নায়ক বাপ্পী চৌধুরী ও জয় চৌধুরী সম্প্রতি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে এক আর্জি জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন। নায়ক বাপ্পী চৌধুরী লিখেছেন, “দেশের বাইরের সিনেমাগুলো এ দেশের হলে এখন চালাতে অনুমতি না দিলে আমাদের সিনেমা উপকৃত হবে।”

বাপ্পী তার পোস্টে লিখেছেন, “আমি বাপ্পী চৌধুরী বাংলাদেশের একজন চলচ্চিত্র অভিনেতা। এ ঈদে আটটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। আটটিই খুব ভালো চলছে। ১৬০টি প্রেক্ষাগৃহে সিনেমাগুলো ঘুরে ঘুরে যদি চলে, তাহলে আমাদের দর্শক সিনেমাগুলো দেখতে পাবে এবং আমাদের প্রযোজকেরা লাভবান হবেন। এমন পরিস্থিতিতে এখন যদি দেশের বাইরের কোনো সিনেমা আমাদের দেশে রিলিজ হয়, তাহলে আমাদের কষ্টার্জিত সিনেমাগুলো দর্শক দেখতে পাবে না এবং প্রযোজকেরাও ব্যাপক ক্ষতিগ্রস্ত হবেন। তাই বিনীত আবেদন জানাচ্ছি, আমাদের চলচ্চিত্রগুলোর স্বার্থে, প্রযোজকের স্বার্থে এবং নতুন প্রযোজকের আগ্রহের স্বার্থে—দেশের বাইরের সিনেমাগুলো এ দেশের হলে এখন চালাতে অনুমতি না দিলে আমাদের সিনেমা উপকৃত হবে। আমাদের এ চলচ্চিত্রশিল্প দেশের ঐতিহ্য এবং সামাজিকতা রক্ষায় বিশেষ অবদান রাখবে বলে আমি মনে করি।”

নায়ক জয় চৌধুরীরও একই আবেদন তথ্য ও সম্প্রচারমন্ত্রীর কাছে। তিনি বাপ্পী চৌধুরীর ফেসবুক পোস্ট নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করেছেন। তথ্য ও সম্প্রচারমন্ত্রীর উদ্দেশ্যে এ নায়ক লিখেছেন, “বঙ্গবন্ধুর হাতে গড়া এ চলচ্চিত্র ইন্ডাস্ট্রি, এটি একটি জাতীয় সম্পদ। এটি রক্ষা করার দায়িত্ব শুধু এ চার দেয়ালের বন্দী মানুষগুলোর নয়, আপনাদের সবার।” 

Link copied!