• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

শিল্পী মিতা হক স্মরণে ‘ফ্রি হেলথ ক্যাম্প’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ১০:৫২ এএম
শিল্পী মিতা হক স্মরণে ‘ফ্রি হেলথ ক্যাম্প’

রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হকের স্মরণে ‘ফ্রি হেলথ ক্যাম্প’ সেবা আয়োজন করেছে তার প্রতিষ্ঠিত সংগঠন ‘সুরতীর্থ’। শুক্রবার (৭ এপ্রিল) কেরানীগঞ্জে মিতা হকের নিজস্ব বাসভবনে এ সেবা প্রদান করা হচ্ছে।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সুরতীর্থ। ১১ এপ্রিল মিতা হকের প্রয়াণ দিবস। এ উপলক্ষে এ আয়োজন করে সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কেরানীগঞ্জের বড় মনোহরিয়ায় মিতা হকের নিজস্ব বাসভবনে এ সেবা প্রদান করা হচ্ছে। ‘মিতা-যুবরাজ ফ্রি হেলথ ক্যাম্প’ শীর্ষক এ আয়োজনে ‘সুরতীর্থ’র সঙ্গে সার্বিক সহযোগিতায় আছে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে এই হেলথ ক্যাম্প চলবে দুপুর ১টা পর্যন্ত। এতে স্থানীয় মানুষ বিনামূল্যে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও চিকিৎসা গ্রহণ করতে পারবেন।

মিতা হকের স্বামী প্রয়াত অভিনেতা খালেদ খান। তার ডাকনাম ছিল যুবরাজ। সেই সূত্রে তাদের দুজনের নামেই এ স্বাস্থ্যসেবা কর্মসূচির নামকরণ হয়েছে।

মিতা হকের জন্ম ১৯৬২ সালে। ছোটবেলায় চাচা ওয়াহিদুল হক এবং পরে ওস্তাদ মোহাম্মদ হোসেন খান ও সনজীদা খাতুনের কাছে সংগীতের তালিম নেন তিনি। ১৯৭৭ সাল থেকে বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নিয়মিত সংগীত পরিবেশন করতেন এই শিল্পী। সংগীতে অসামান্য অবদানের জন্য ২০২০ সালে একুশে পদকে ভূষিত হন মিতা হক। এর আগে ২০১৬ সালে তিনি অর্জন করেন শিল্পকলা পদক। তার প্রতিষ্ঠিত সংগঠন ‘সুরতীর্থ’ থেকে সংগীতের প্রশিক্ষণ দেওয়া হয়।

Link copied!