• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র কিনলেন ফেরদৌস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ০৫:২১ পিএম
ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র কিনলেন ফেরদৌস

চিত্রনায়ক ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন  চিত্রনায়ক ফেরদৌস।  সোমবার (৫ জুন) ধানমন্ডির আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় ফরম সংগ্রহ করেন তিনি।

অভিনয়ের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত এই অভিনেতা। দলীয় বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা যায়। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে জাতিসংঘের ৭৩তম অধিবেশনেও যোগ দিয়েছিলেন ফেরদৌস।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত।

দীর্ঘদিন ধরে নায়ক ফেরদৌস বনানী ডিওএইচএস এলাকায় বসবাস করছেন। ঢাকা-১৭ সংসদীয় আসন গঠিত হয়েছে রাজধানীর গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাসানটেক থানার ১৫, ১৮, ১৯, ২০ ও ৯৫ নং ওয়ার্ড নিয়ে।

এর আগে, সোমবার (১৫ মে) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিত্রনায়ক ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যান। সদ্যপ্রয়াত এই নায়কের মৃত্যুর পরে  ঢাকা-১৭ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। বৃহস্পতিবার (১৮ মে) আসনটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম।  

 

 

 

Link copied!